ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

রাজনীতি

‘রাষ্ট্রকাঠামো মেরামতের লক্ষ্যেই বিএনপির ২৭ দফা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
‘রাষ্ট্রকাঠামো মেরামতের লক্ষ্যেই বিএনপির ২৭ দফা’

ময়মনসিংহ: সর্বগ্রাসী দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনায় বাংলাদেশ আজ ভঙ্গুর রাষ্ট্রে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ.জেড.এম জাহিদ হোসেন।  

তিনি বলেন, এ অবস্থা থেকে বের হয়ে আসতে হলে রাষ্ট্রের সংস্কার অপরিহার্য।

যেমন করে স্বাধীনতা পরবর্তী সময়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তলাবিহীন ঝুঁড়ি থেকে এ দেশকে স্বর্নিভর রাষ্ট্রে পরিণত করেছিলেন। ঠিক সেই পথ ধরেই তারেক রহমান নেতৃত্বে আগামীর রাষ্ট্রকাঠামো মেরামতে ২৭ দফা নিয়ে কাজ করছে বিএনপি।

বুধবার (২২ মার্চ) দুপুর ১টায় ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে ‘রাষ্টকাঠামো মেরামতের রূপরেখা’ ব্যাখ্য ও বিশ্লেষণ শীষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় বাংলাদেশ পেশাজীবী পরিষদ ময়মনসিংহ বিভাগের আয়োজিত এ আলোচনা সভায় সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক ডা. জাহিদ আরও বলেন, দেশে আইনের শাসন নেই। হ্যান্ডকাপ পড়া গুলিবিদ্ধ মানুষ পড়ে থাকে রাস্তার পাশে। পুলিশ হেফাজতে মানুষ মারা যাচ্ছে। পনেরবার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। অসম চুক্তি করে দেশের অর্থনীতি ফোকলা করে দেওয়া হয়েছে। ব্যাংক ফাঁকা হয়ে গেছে। সাংবাদিক সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ৯৫ বার পেছানো হয়েছে। শেয়ার মার্কেট কেলেংকারীর তদন্ত হলেও রাঘব বোয়ালদের নাম প্রকাশ করা হয়নি। শিক্ষাখাতে চলছে এজেন্ডা বাস্তবায়ন। দেশের নির্বাচন কমিশন, সংবাদপত্র, সাধারণ মানুষ কেউ স্বাধীন নয়।

এ সময় সুপ্রিমকোর্ট নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, গত কয়েকদিন সুপ্রিমকোর্ট নির্বাচনে প্রমাণ হয়েছে দেশে আইন শাসনের কি অবস্থা। দেশের আগামীর নির্বাচন কি হবে, তা সেখানে স্পষ্ট হয়ে উঠেছে। এ অবস্থায় দেশকে তার আগের অবস্থানে ফিরিয়ে নিয়ে যাওয়া, সুশাসন প্রতিষ্ঠা ও রাষ্ট্রের মালিকা জনগণের হাতে ফিরিয়ে দিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ঘোষিত ২৭ দফার কোনো বিকল্প নেই।    

আলোচনা সভায় সভাপতিত্ব করেন পেশাজীবী পরিষদ ময়মনসিংহ বিভাগের আহ্বায়ক কৃষিবিদ প্রফেসর ড. মো: শাজাহান। এ সময় সংগঠনের বিভাগীয় সদস্য সচিব ডা. মোহাম্মদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ পেশাজীবী পরিষদের সদস্য সচিব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী।

এছাড়াও বক্তব্য রাখেন ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. একেএম শফিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, অধ্যাপক শেখ আমজাদ আলী, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফকরুদ্দিন আহম্মেদ বাচ্চু, জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদ তানভীর তান্না, কৃষিবিদ ড. গোলাপ ও সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল্লাহ আকন্দ জাহাঙ্গীর।  

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।