ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

স্বাধীনতা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
স্বাধীনতা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

ঢাকা: মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে বীর শহীদদের এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি নিয়েছে আওয়ামী লীগ।

রোববার (২৬ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিজেদের কর্মসূচির কথা জানায় ক্ষমতাসীন দলটি।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু ভবন, দলীয় কার্যালয় এবং সারাদেশে দলটির সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করবে আওয়ামী লীগ।

দিবসটি উপলক্ষে ভোর ৫টা ৫৭ মিনিটে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। এরপর স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর আওয়ামী লীগের পক্ষে থেকে স্বাধীনতা দিবসে শ্রদ্ধা জানাবেন দলটির সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সকাল ৬টা ৪৫ মিনিটে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হবে। বেলা ১১টায় দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একটি প্রতিনিধি দল টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মিলাদ মাহফিল কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

স্বাধীনতা দিবস উপলক্ষে পর দিন ২৭ মার্চ আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এসকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।