ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মির্জা ফখরুল বাংলাদেশের সব অপশক্তির মুখপাত্র: কাদের

স্পেশাল করেসপনেডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
মির্জা ফখরুল বাংলাদেশের সব অপশক্তির মুখপাত্র: কাদের ওবায়দুল কাদের। পুরনো ছবি

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশের সব অপশক্তি, সাম্প্রদায়িক, জঙ্গিবাদের মুখপাত্র বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৫ সার্চ) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রথান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় ওবায়দুল কাদের বলেন, সব অপশক্তি, সাম্প্রদায়িক, জঙ্গিবাদের মুখপাত্র তিনি (ফখরুল)। তার বিরুদ্ধে কথা বলব না? এই দেশে বাস করে যে বলতে পারে পাকিস্তান আমল অনেক ভালো ছিলো। সে কি অপশক্তির চেতনা ধারণ করে না? সে কি অপশক্তির পৃষ্ঠপোষক নয়? যারা আমাকে বলেন ফখরুলকে টার্গেট করে আমি কথা বলি, তাদের উদ্দেশ্যে বলতে চাই- মির্জা ফখরুল প্রতিদিনই আমাদের টার্গেট করে ৷ তাকে কিছু বললে আপনাদের গায়ে জ্বালা ধরে কেন? যারা বলে পাকিস্তান আমলে ভালো ছিলাম, তারা পাকিস্তানের সেবা দাস ও দালাল। তাদের প্রতিহত করতে হবে। প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি পাকিস্তানের দালাল পার্টি ৷ তাদের হৃদয়ে পাকিস্তান, চেতনায় পাকিস্তান। বিএনপিকে প্রতিহত, পরাজিত করতে হবে।

২৫ মার্চ গণহত্যা দিবস পালন না করায় বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে বিএনপি নামক দল কেন গণহত্যা দিবস পালন করতে চায় না? তাদের আজ ২৫ মার্চ কোনো কর্মসূচি নেই। তারা কোনো কর্মসূচি রাখে না। কারণ, ২৫ ও ২৬ মার্চের চেতনা তারা ধারণ করে না। এ কারণে তারা চুপচাপ বসে আছে। এ দিবসটির প্রতি তাদের আবেগ ও অনুভূতি নেই। স্বাধীনতার পরে পাকিস্তান এখনো বাংলাদেশের পাওনা বুঝে দেয়নি ৷ তাদের ৩/৪ লাখ লোক এখনো আমাদের ঘাড়ে বোঝা হয়ে আছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে এ আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।