ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দানবীয় সরকারকে অবিলম্বে সরাতে হবে: ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
দানবীয় সরকারকে অবিলম্বে সরাতে হবে: ফখরুল

ঢাকা: দানবীয় দুঃশাসন দেশের মানুষের ওপর চেপে বসেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অবিলম্বে তাদের সরাতে হবে।

মঙ্গলবার (২৮ মার্চ) রাজধানীর ইস্কাটনে লেডিস ক্লাবে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত ইফতার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আন্দোলন শুরু করেছি- আমাদের ভাত কাপড়ের আন্দোলন, খাবারের-অধিকারের আন্দোলন, বেঁচে থাকার আন্দোলন; আমাদের ভোটের অধিকারের আন্দোলন। এখন পর্যন্ত আমাদের ১৭ নেতাকর্মীকে রাজপথের প্রতিবাদ করতে গিয়ে প্রাণ দিতে হয়েছে। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা; ছয় শতাধিক নেতাকর্মীকে গুম; হাজারো নেতাকর্মীকে বিচার বহির্ভূতভাবে হত্যা করা হয়েছে।

এই সরকার যারা নির্বাচিত নয় তারা জোর করে ক্ষমতা দখল করে রয়েছে। এক যুগের বেশি সময় দেশের মানুষকে হত্যা-নির্যাতন-গুমের মাধ্যমে দমন করে রেখে এক দলীয় বাকশাল প্রতিষ্ঠার স্বপ্ন দেখছে বলেও তিনি মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব আরও বলেন, নওগাঁর এক সাধারণ নারী চাকরি করছেন; তার সন্তানদের মানুষ করছেন। অথচ তাকে তুলে নিয়ে গিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এখন তারা অস্বীকার করছে। র‌্যাবের ওপর স্যাংশন দেওয়া হয়েছিল; আমরা কেউ আনন্দিত হইনি, বরং লজ্জিত হয়েছিলাম। স্যাংশন দিয়ে আমাদের দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হয়েছিল।

র‌্যাবের ওপর স্যাংশন কেন দেওয়া হয়েছিল? আমাদের দেশের এই অনির্বাচিত সরকার নিজেদের বে-আইনি আদেশ পালন করতে গিয়ে এ ঘটনাগুলো ঘটেছিল। স্যাংশন দেওয়ার পর ওই কর্মকর্তা বা র‌্যাবের বিরুদ্ধে এ সরকার কোনো ব্যবস্থা নেয়নি। এতে তারা প্রশ্রয় পেয়েছে; একের পর এক হত্যাযজ্ঞ চালিয়েছে।

লেডিস ক্লাবে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের সভাপতি মাহামুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, নিতাই রায় চৌধুরী, বরকত উল্লাহ বুলু, ডা. এজেড এম জাহিদ হোসেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad