ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

রাজনীতি

‘শামসুজ্জামান স্বাধীনতার পক্ষের লোক কিনা সেটাও বিবেচনার বিষয়’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
‘শামসুজ্জামান স্বাধীনতার পক্ষের লোক কিনা সেটাও বিবেচনার বিষয়’

মাদারীপুর: প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান স্বাধীনতার পক্ষের লোক কিনা, সেটাও বিবেচনা করার বিষয় বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌমন্ত্রী শাজাহান খান এমপি।  

শুক্রবার (৩১ মার্চ) বেলা ১টার দিকে মাদারীপুর মিউজিয়ামের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন,বঙ্গবন্ধুর সময়ে একজন মহিলাকে দিয়ে জাল পড়িয়ে ছবি তুলে প্রচারণা করা হয়েছিল যে, দেশে খাদ্য নেই, বস্ত্র নেই। এতে বঙ্গবন্ধুকে হেয় করা হয়েছিল। ঠিক তেমনি এখনো আবার ষড়যন্ত্র শুরু হয়েছে।

শাজাহান খান বলেন, শামসুজ্জামান যে কাজটি করেছেন, সেই কাজটি তিনি সঠিক করে নাই। একজনের হাতে ১০ টাকা তুলে দিয়ে তাকে দিয়ে স্বাধীনতার দিনে যে কথাগুলো তিনি লিখেছেন, সেটি মোটেও সঠিক করেন নাই।

তিনি আরও বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে না, তারা বাংলাদেশের স্বাধীনতা-সাবভৌমত্বকে বিশ্বাস করে না। ফলে তারা যে কোনো অপকর্ম করতেই পারে। কোনো সাংবাদিকতাই ক্ষতি হবে না, যদি তা বস্তুনিষ্ঠ সাংবাদিকতা হয়। সত্যকে উদযাটন করে যারা সংবাদ পরিবেশন করে, তাদের কোনো ক্ষতি হতে পারে না।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মাদারীপুরের স্থানীয় সরকারের উপ-পরিচালক নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান ফকির, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ওবায়দুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল ইসলাম ও গণপূর্ত বিভাগের নিবার্হী প্রকৌশলী কামরুল ইসলাম।  

পরে শাজাহান খান মাদারীপুর মিউজিয়ামের উদ্বোধন করে মিউজিয়াম পরিদর্শন করেন। এসময় তিনি পরিদর্শন বইতে নিজের অনুভূতি লিখে স্বাক্ষর করেন।  

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।