ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্যারোলে মুক্তি পেলেন বিএনপি নেতা সপু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
প্যারোলে মুক্তি পেলেন বিএনপি নেতা সপু

ঢাকা: বড় ভাইয়ের জানাজায় অংশ নিতে ছয় ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়েছেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু।  

শনিবার (১ এপ্রিল) দুপুর দেড়টায় রাজধানীর আজিমপুর ছাপড়া মসজিদে তার বড় ভাই মীর আরশাদ আলীর জানাজা অনুষ্ঠিত হবে।

 

বড় ভাইয়ের জানাজায় অংশ নেওয়ার জন্য কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ছয় ঘণ্টার জন্য তাকে মুক্তি দেওয়া হয়েছে।  

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।  

পারিবারিক সূত্র জানায়, মীর সরাফত আলী সপুর বড় ভাই অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মীর আরশাদ আলী শুক্রবার (৩১ মার্চ) দুপুরে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি রাজধানীর ধানমন্ডি শংকর এলাকার বাসা থেকে সপুকে আটক করে পুলিশ।

পরে পুলিশকে লাঞ্ছিত করা ও সরকারি কর্মকর্তাকে দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগে হাজারীবাগ থানায় দায়ের হওয়া মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। যদিও মামলার প্রাথমিক তথ্য বিবরণীতে (এফআইআর) সপুর নাম ছিল না।

গত ১৬ ফেব্রুয়ারি ওই মামলায় তিনি জামিন পান। জামিনে কারামুক্ত হওয়ার আগে রমনা থানায় নাশকতার অভিযোগে দায়ের হওয়া আরেক মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। সেই মামলায় গত ২০ মার্চ আদালত তার জামিন মঞ্জুর করেন।

জামিন মঞ্জুর হওয়ার পরে মীর সরফত আলী সপুকে জেলগেট থেকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।