ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ঐক্যবদ্ধ শক্তি দিয়ে ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
ঐক্যবদ্ধ শক্তি দিয়ে ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে: নানক

ঢাকা: দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলা করতে সব পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

মঙ্গলবার (৪ এপ্রিল) কানাডা আওয়ামী লীগের সংবর্ধনা ও ইফতার অনুষ্ঠানে আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

নানক বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগ শেখ হাসিনার মূল শক্তি। সে ঐক্যবদ্ধ শক্তি দিয়ে সব ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। সেই বিডিআর বিদ্রোহ থেকে শুরু করে শাপলা চত্বরের হেফাজতের আন্দোলনকেও আমরা ঐক্যবদ্ধভাবে ব্যর্থ করে দিয়েছি।

এ সময় প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, যারা ১২ বছর আগে বাংলাদেশে থেকে এসেছেন, তারা এখন একবার দেশ থেকে ঘুরে আসুন- ‘প্লিজ ওয়েলকাম টু বাংলাদেশ’। শুধু রাজধানীর উন্নয়নই দেখবেন না, গ্রামে যাবেন দেখবেন ব্রিজ-কালভার্ট, রাস্তাঘাটের পাশাপাশি ৫৪৮টি মডেল মসজিদও নির্মাণ করেছে শেখ হাসিনার সরকার। পাশাপাশি বঙ্গবন্ধু টানেল, পদ্মা সেতু, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু স্যাটেলাইটের মতো সরকারের অর্জন রয়েছে। দেশের অর্থনৈতিক উন্নয়নে বৈদেশিক মুদ্রা অর্জনে প্রধান খাত হচ্ছে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স। আশা করি, আমাদের প্রবাসীরা অবৈধ পথ পরিহার করে ব্যাংকিং পন্থায় দেশে টাকা পাঠাবেন। এতে প্রবাসীদের টাকা যেমন নিরাপদ থাকে, তেমনি দেশের উন্নয়নের জন্য কাজে আসে।

এ সময় প্রবাসীদের বাংলাদেশে অর্থ বিনিয়োগের আহ্বান জানিয়ে নানক বলেন, বাংলাদেশ এখন একটি শান্তির ও উন্নয়নের দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন একটি উর্বর ক্ষেত্র, যেখানে বিনিয়োগ করার পরিবেশ খুবই বেশি। বিনিয়োগ করার দেশগুলো ইতোমধ্যে ঝাপিয়ে পড়েছে বাংলাদেশে বিনিয়োগ করার জন্য। তাই আমরা চাই বাংলাদেশের প্রবাসীরা বিনিয়োগের ক্ষেত্রে সামনের কাতারে এগিয়ে আসুক। এক্ষেত্রে প্রশাসনিক যেসব জটিলতা রয়েছে, আশা করি তা ‘জিরো’ পর্যায়ে নেমে আসবে।

এ সময় আরও বক্তব্য দেন- আওয়ামী লীগ অন্টারিও শাখা সভাপতি মোস্তফা কামাল, সহ-সভাপতি ও বাকসুর সাবেক ভিপি ফায়েজুল করিম, গোলাম সারোয়ার, নওশের আলী, সাধারণ সম্পাদক মাসুদ আলী লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল বাশার, সাংগঠনিক সম্পাদক মনির বাবু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।