ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১০ মাসেই ভেঙে দেওয়া হলো বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
১০ মাসেই ভেঙে দেওয়া হলো বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি

বরগুনা: দলের গঠনতন্ত্র লঙ্ঘন করে টাকার বিনিময়ে উপজেলা কমিটি গঠন করার বিষয়টি কেন্দ্রীয় তদন্তে প্রমাণ হওয়ায় বিএনপির বরগুনা জেলার আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) বিএনপির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হলো।

কেন্দ্রীয় একাধিক নির্ভরযোগ্য সূত্রে থেকে জানা যায়, ঈদুল ফিতরের পরই নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। এর আগে জেলা বিএনপির আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা, যুগ্ম আহ্বায়ক সালেহ ফারুক, তালিমুল ইসলাম পলাশ এবং প্রয়াত সদস্য সচিবের বিরুদ্ধে মোটা অংকের টাকার বিনিময়ে উপজেলা কমিটির অনুমোদন দেওয়ার অভিযোগে দলীয় নেতাকর্মীরা বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেন। একাধিক গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে তথ্য প্রমাণসহ প্রচার হওয়ায় কেন্দ্রীয় বিএনপি বিষয়টিকে গুরুত্ব দেয়।

অভিযোগ তদন্তে বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব হাবিবুন নবী খান সোহেল, নির্বাহী সদস্য আমিনুল ইসলামের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়। ৪ জানুয়ারি ২০২৩ বরিশালের তদন্ত কমিটি অভিযোগের তদন্ত শেষে মার্চ মাসে প্রতিবেদন জমা দেন।

সদ্য বিলুপ্ত কমিটির আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা বলেন, শুনেছি আমাদের কমিটি কেন্দ্র থেকে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এর বেশি কিছু বলতে পারব না।

বিএনপির নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে, শিগগিরই নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। ওই কমিটির আহ্বায়ক হিসেবে নজরুল ইসলাম মোল্লার নাম প্রাথমিকভাবে চূড়ান্ত হলেও সদস্য সচিব হিসেবে তিনজনের নাম আলোচনায় রয়েছে। তারা হলেন মনিরুজ্জামান মনির, হুমাউন হাসান শাহিন এবং ইউপি চেয়ারম্যান ছাত্রদলের সাবেক সভাপতি শফিকুজ্জামান মাহফুজ।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।