ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

‘পঙ্কজ ভট্টাচার্য মানুষের অধিকার আদায়ের সংগ্রামে অবিচল ছিলেন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
‘পঙ্কজ ভট্টাচার্য মানুষের অধিকার আদায়ের সংগ্রামে অবিচল ছিলেন’

ঢাকা: ঐক্য ন্যাপের সভাপতি, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও প্রবীণ রাজনীতিবিদ পঙ্কজ ভট্টাচার্যের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

সোমবার (২৪ এপ্রিল) এক শোকবার্তায় প্রয়াত নেতার বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন তিনি।

পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

শোকবার্তায় জিএম কাদের বলেন, মহান মুক্তিযুদ্ধে পঙ্কজ ভট্টাচার্যের অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। পঙ্কজ ভট্টাচার্য মানুষের অধিকার আদায়ের সংগ্রামে অবিচল ছিলেন। তার মৃত্যুতে দেশের রাজনীতিতে যে শুন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়। পঙ্কজ ভট্টাচার্য ছিলেন এক দেশপ্রেমিক নেতা।

ঐক্য ন্যাপের সভাপতি, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও প্রবীণ রাজনীতিবিদ পঙ্কজ ভট্টাচার্যের মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

পঙ্কজ ভট্টাচার্য শ্বাসকষ্টসহ বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। গত সোমবার তাকে রাজধানীর হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে শনিবার (২২ এপ্রিল) সকালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

পরে রোববার রাত ১২টা ২৮ মিনিটে পঙ্কজ ভট্টাচার্যের মৃত্যু হয় বলে জানায় তার ভায়রা ডা. মানস বসু।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
এসএমএকে/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।