ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

নির্বাচনে জয় পেতে ছাত্রলীগকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান লিটনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
নির্বাচনে জয় পেতে ছাত্রলীগকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান লিটনের

রাজশাহী: আগামী ২১ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন। ওই নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে ছাত্রলীগকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

সোমবার (২৪ এপ্রিল) ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে আয়োজিত এক ঈদ পুনর্মিলনীতে তিনি এ আহ্বান জানান।

সোমবার দুপুরে রাজশাহী মহানগরের বর্তমান ও সাবেক ছাত্রলীগের নেতাদের নিয়ে নগরীর টি-বাঁধা সংলগ্ন পিঁপড়া কনভেনশন সেন্টারে এ ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও মেয়র খায়রুজ্জামান লিটন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে চতুর্থবারের মতো আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২১ জুন নির্বাচনে বিজয়ী হতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, রাজশাহীতে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। এবার কর্মসংস্থান ও শিল্পায়নে জোর দেওয়া হচ্ছে। এবার কর্মসংস্থান ও শিল্পায়ন হবে ইনশাল্লাহ। রাজশাহীতে বিসিক শিল্পনগরী-২ এর কাজ শেষ হয়েছে। সেখানে ছোট ছোট কারখানা হবে। বড় ব্যবসা-বাণিজ্য ভারতের সঙ্গে হতে পারে। ভারতের মুর্শিদাবাদের ধূলিয়ান থেকে রাজশাহী হয়ে ঢাকা পর্যন্ত নৌ-রুট চালু করতে উভয় দেশের বিভিন্ন পর্যায়ে কথা বলেছি। প্রথম পর্যায়ে ধূলিয়ান থেকে গোদাগাড়ীর সুলতানগঞ্জ পর্যন্ত নৌ-রুট চালু হবে। এরপর সুলতানগঞ্জ থেকে রাজশাহী পর্যন্ত। এটি হলে ভারত থেকে বিভিন্ন মালামাল দেশে আসবে, আবার আমাদের দেশ থেকে বিভিন্ন মালামাল ভারতে যাবে। এর মাধ্যমে ব্যবসা-বাণিজ্য বাড়বে, অনেক মানুষের কর্মসংস্থান হবে।

রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মমিনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নাইমুর হুদা রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভেকেট আসলাম সরকার, প্রচার সম্পাদক দিলিপ ঘোষ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, সদস্য হাবিবুর রহমান বাবু, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক, সাবেক সাধারণ সম্পাদক মীর তৌহিদুর রহমান কিটু, সাবেক সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব, মহানগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ, রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, রুয়েট ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ ইসফাক ইয়াসশির ইপু, রাজশাহী কলেজ ছাত্রলীগ সভাপতি রাশিক দত্ত, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম জাফর।  

এছাড়া সভায় আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক নেতারা ও বিভিন্ন ইউনিটের প্রধানরা।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।