ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকারের অবৈধ রাজসিংহাসন টলমল করছে: রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, মে ১৭, ২০২৩
সরকারের অবৈধ রাজসিংহাসন টলমল করছে: রিজভী কথা বলছেন রুহুল কবির রিজভী।

ঢাকা: পদযাত্রা কর্মসূচিতে জনগণের বিপুল উপস্থিতি প্রমাণ করেছে সরকারের অবৈধ রাজসিংহাসন টলমল করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ১০ দফা দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির এ পদযাত্রা কর্মসূচি গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য শুভ সূচনা।

সরকারের এত অত্যাচার, এত নির্যাতন, গুম, খুনের পরও আজকের এ পদযাত্রা কর্মসূচিতে জনগণের বিপুল উপস্থিতি প্রমাণ করেছে সরকারের অবৈধ রাজসিংহাসন টলমল করছে। আজকে যারা এখানে উপস্থিত হয়েছেন তারা ভ্যানগার্ড, তারা আন্দোলনের অগ্রদূত।

বুধবার (১৭ মে) বিকেলে বাসাবো খেলার মাঠে উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচির আগে তিনি এ কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সময় ভোট চুরি হয়েছে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের কড়া সমালোচনা করে রিজভী বলেন, কোন তথ্য প্রমাণ ছাড়াই অবৈধ প্রধানমন্ত্রী বললেন জিয়াউর রহমানের সময় নাকি ভোট চুরি হয়েছে। ভোট চুরি কত প্রকার কী কী, ভোট চুরির সংজ্ঞা আমরা তো আপনাদের সময় থেকে দেখছি। তিন প্রকার চুরি আছে, ডিজেল চুরি, ছিঁচকে চুরি আর আওয়ামী চুরি, আওয়ামী চুরি তো আমরা সবাই দেখছি দিনে ভোট হওয়ার কথা সেই ভোট রাতে হয়। আপনি আবার চুরির কথা বলেন লজ্জা করে না? আপনি চুরির কথা বললেন ডাকাতির কথা বলছেন না কেন? চুরি, ডাকাতি, টাকা পাচার সবই তো আপনাদের আমলে হয়েছে। ৭২ থেকে ৭৫ সালে প্রথম টাকা পাচার করেছে আপনাদের সরকার সেই প্রমাণ আছে।

বিএনপির ওই মুখপাত্র বলেন, আমরা সত্য কথা বললে অনেকেই বলে তারা বিরোধীদল এমন কথা বলবেই। অথচ আমরা যে কথা বলি সেই কথা কিছুদিন পর সরকারের এমপি-মন্ত্রীরা বলেন। বিদেশে টাকা পাচার, সেকেন্ড হোম সরকারের এমপি-মন্ত্রীরা বানিয়েছেন এই কথা আমরা বহুদিন ধরে বলে আসছি সেই কথা এখন সরকারের মন্ত্রী-এমপিরা বলছেন।  

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, মে ১৭, ২০২৩
টিএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।