ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া ঘরে ফিরব না: আমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, মে ১৯, ২০২৩
তত্ত্বাবধায়ক সরকার ছাড়া ঘরে ফিরব না: আমান ফাইল ছবি

ঢাকা: তত্ত্বাবধায়ক সরকার ছাড়া ঘরে ফিরবেন না বলে জানিয়েছেন ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।  

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে পদত্যাগ করতে হবে।

আপনারা এদের বিদায় করতে প্রস্তুত হোন। আমাদের বুকের তাজা রক্ত ঢেলে দেব। তবুও তত্ত্বাবধায়ক সরকার ছাড়া ঘরে ফিরব না।

শুক্রবার (১৯ মে) ঢাকা মহানগর উত্তর বিএনপির জনসমাবেশ সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শ্যামলী ক্লাব মাঠ আদাবর লিংক রোড এ জনসমাবেশের আয়োজন করে মহানগর বিএনপি।

উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত ও সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেপ্তার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোড শেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে জনসমাবেশ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

জনসমাবেশে সভাপতির বক্তব্যে আমান উল্লাহ আমান বলেন, আওয়ামী লীগ জ্বলে পুড়ে ছারখার হয়ে গেল। গুলি চালিয়ে এই ফ্যাসিস্ট সরকার আমাদের ১৭জন নেতাকে হত্যা করেছে। গুলি চালিয়ে আন্দোলন বন্ধ করতে চায়। দেখতে চাই এই সরকারের কত গুলি আছে? 

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেন, গত পনের বছরে এই সরকার এই ঢাকাতে শত শত নেতাকর্মীকে গুম করেছে। তাতে আমাদের কি ঠেকানো গেছে। ঠেকানো যায়নি। যত গুলি, হামলা করেন আমাদের ঠেকাতে পারবেন না।  

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, মাফ চাওয়ার আর সময় নেই আপনার, কেউ আর মাফ করবে না। কারণ আপনার হাত রক্তে রঞ্জিত। আপনার বাবাকে আপনার চাচা হত্যা করেছেন। তা বলেন না কেন? লজ্জা পান তাই না। এদিকে সে সময় জিয়াউর রহমান ছিলেন না, অথচ তার নামে মামলা দিয়েছেন।  

স্বাধীনতার পরে কোন নির্বাচনে আওয়ামী লীগ ভোট করে নির্বাচিত হয়েছে প্রশ্ন রাখেন আব্দুস সালাম।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ছাত্রবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বকুল, বিএনপি নেতা তাবিথ আউয়াল, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মিল্টন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মে ১৯, ২০২৩
টিএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।