ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সরকারের জনসমর্থন যাচাইয়ে বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান তথ্যমন্ত্রীর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, মে ২০, ২০২৩
সরকারের জনসমর্থন যাচাইয়ে বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান তথ্যমন্ত্রীর তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

ঢাকা বিশ্ববিদ্যালয়: সরকারের জনসমর্থন আছে কি না তা প্রমাণ করতে আসন্ন নির্বাচনে বিএনপিকে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (২০মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সরকারের জনসমর্থন নেই দেওয়া বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য, এদেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য রাজনীতি করেন। আজকে জননেত্রী শেখ হাসিনা শুধুমাত্র বাংলাদেশের নেতা নন, তিনি আজকে বিশ্ব নেতায় রূপান্তরিত হয়েছেন। বিএনপির নেতারা অনেক কথা বলেন, ফখরুল সাহেবের বক্তব্য একটু আগে পত্রিকায় পড়েছি আওয়ামী লীগ নাকি আমাদের সরকার নাকি দেশে-বিদেশে সমর্থন হারিয়েছে। আমি দেশে সমর্থনটা দেখার জন্য ওনাকে অনুরোধ জানাই আগামী নির্বাচনে অংশগ্রহণ করার জন্য। ২০০৮ সালের নির্বাচনে খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি পূর্ণশক্তি নিয়ে অংশগ্রহণ করেছিল। এ নির্বাচনে ২৯টি আসন পেয়েছিল। পরে উপ-নির্বাচনে আরও দুটি আসন পেয়ে ৩১টি আসন হয়েছিল। আর ২০১৪ সালের নির্বাচন থেকে পালিয়ে গিয়েছিল। ১৮ সালের নির্বাচনে নির্বাচনী ট্রেনের পাদানিতে চড়ে নির্বাচনে অংশগ্রহণ করেছিল। আমি এবার অনুরোধ জানাই আসুন নির্বাচনে অংশগ্রহণ করুন।

আন্তর্জাতিক সফর নিয়ে তিনি বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী তিনটি দেশ সফর করে এসেছেন। যারা প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন তাদের মুখ থেকে শোনলে ভালো হয়, কীভাবে সম্মান প্রধানমন্ত্রীকে জাপান করেছে। ৩০ বিলিয়ন ইয়েন বিনিয়োগ করার জন্য চুক্তি স্বাক্ষর করেছে। বিশ্বব্যাংক ভুল অনুধাবন করে বন্ধের দিন শনিবারে বিশ্বব্যাংক তার জন্য অনুষ্ঠানের আয়োজন করেছে। আর ২ দশমিক ২৫ বিলিয়ন তারা আমাদের প্রকল্পে অর্থ সহায়তা করার জন্য প্রস্তাব দিয়েছে। আর যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে বলেছেন আপনি আমাদের আইডল। ফখরুল সাহেবরা যদি এগুলো বুঝতে না পারেন তাহলে তাদের কানের চিকিৎসা করাতে হবে। আর যদি দেখতে না পারেন চোখের পরীক্ষা দরকার। তাদের একটা সংগঠন আছে না ড্যাব তারা দেখতে পারে। আর যদি দেখতে না পারেন তাহেল আমাদের স্বাধীনতা চিকিৎসা পরিষদ সহায়তা করতে পারে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেনর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল, সংগঠনের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মে ২০, ২০২৩
এসকেবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।