ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু কন্যাকে ক্ষমতাচ্যুত করার বিদেশি চেষ্টা স্বপ্নই থেকে যাবে: নিখিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, মে ২২, ২০২৩
বঙ্গবন্ধু কন্যাকে ক্ষমতাচ্যুত করার বিদেশি চেষ্টা স্বপ্নই থেকে যাবে: নিখিল

ঢাকা: বাংলাদেশের মানুষ যখন শান্তিতে আছে তখন বিএনপিকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে বিদেশি কূটনীতিকরা। আপনারা (বিএনপি) যদি মনে করে থাকেন বঙ্গবন্ধু কন্যাকে ক্ষমতাচ্যুত করে দেশ বিরোধী শক্তিকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনবেন, এটি স্বপ্নই থেকে যাবে।

এসব কথা বলেছেন যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল।

সোমবার (২২ মে) রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে যুবলীগের এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

নিখিল বলেন, বাংলার জনগণ, খেটে খাওয়া মানুষ, সকল শ্রেণি-পেশার মানুষ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পক্ষে রয়েছে। একাত্তরে আমাদের মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী শক্তি যুক্তরাষ্ট্র আজকে মানবাধিকারের কথা বলছে। ২৫ মার্চ বাংলাদেশের ঘুমন্ত মানুষের উপরে যখন হত্যাযজ্ঞ চালানো হয়েছিল তখন মানবাধিকার কোথায় ছিল?

মার্কিন দূতের সমালোচনা করে নিখিল বলেন, মার্কিন সাম্রাজ্যবাদের রাষ্ট্রদূত বলছে, তার নাগরিকদের বাংলাদেশে নিরাপদে চলাফেরা করতে। বাংলাদেশে এমন কোনো ঘটনা নাই, যেখানে মানুষের নিরাপত্তার ঘাটতি পড়েছে। বাংলার মাটিতে কোনো খুন-খারাবি নাই, যতটুকু করে সেটা বিএনপি-জামায়াত করে।

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা প্রসঙ্গে তিনি বলেন, বাংলার মানুষের ভোট ও ভাতের অধিকার রক্ষার আন্দোলন করতে গিয়ে শেখ হাসিনাকে বারবার হত্যা করার চেষ্টা করা হয়েছে। আজকে তারা আবার বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করতে চায়, কবর রচনা করতে চায়। এই হুমকি শুধু হুমকি নয়, বিএনপি-জামায়াতের নেতৃত্বে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। ২০০৪ সালের ২১ আগস্ট তারেক রহমানের নেতৃত্বে ভয়াবহ গ্রেনেড হামলার মধ্যে দিয়ে প্রধানমন্ত্রীর প্রাণ নেওয়ার চেষ্টা করা হয়েছে। আল্লাহ সহায় ছিলেন বলে তিনি বেঁচে গেছেন, বেঁচে গেছেন বলেই আজকের এই বাংলাদেশ।

নিখিল বলেন, আজকের বাংলাদেশ আর মিসকিনের জাতি না, নিজেদের অর্থ দিয়ে পদ্মা সেতু করেছে। আজকে যে মানুষের জন্যে এই অর্জন তাকে হুমকি দেওয়ার অর্থই হলো বাংলাদেশকে হুমকি দেওয়া। বেগম জিয়ার কু-সন্তান তারেক রহমান ও বাহিনী, তার সাথে যুক্ত হয়েছে একাত্তরের পরাজিত শক্তি জামায়াতে ইসলাম। তারা বাংলাদেশের অর্জনকে বিসর্জন দেওয়ার পায়তারা করছে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, মে ২২, ২০২৩
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।