ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গাজীপুর সিটি ভোটে হাতপাখার নেতাকর্মীরা ভয়ে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, মে ২২, ২০২৩
গাজীপুর সিটি ভোটে হাতপাখার নেতাকর্মীরা ভয়ে

গাজীপুর: এবারের সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে অংশ নিয়েছেন গাজী আতাউর রহমান। তার নেতাকর্মীদের অভিযোগ, প্রার্থীর সঙ্গে প্রশাসনের কর্মকর্তারা নানাভাবে অসৌজন্যমূলক আচরণ করছেন।

কারণ ছাড়াই ইসলামী আন্দোলন বাংলাদেশের কর্মী-সমর্থকদের ছয়বার জরিমানা করা হয়েছে। এ বিষয়গুলো নিয়ে দলীয় নেতাকর্মীরা ভয়ে আছেন। তাদের ভাষ্য, এ অবস্থা চলতে থাকলে ও প্রশাসন বৈরি আচরণ করতে থাকলে নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না।

সোমবার (২২ মে) দুপুরে হাতপাখার নির্বাচনী প্রচারণায় কয়েকজন ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপ ও জরিমানা করার বিষয়ে প্রতিকার চেয়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের কর্মকর্তা মো. ফরিদুল ইসলামের কাছে আবেদন করেছেন। হাতপাখা প্রতীকের প্রার্থী গাজী আতাউর রহমানের প্রধান নির্বাচনী এজেন্ট এম এ হানিফ সরকার আবেদনটি করেছেন।

আবেদনে বলা হয়েছে, গাজীপুর সিটি করপোরেশনসহ পাঁচটি সিটি নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যরা। এজন্য আমাদের দল গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়েছে। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, গাজীপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী মাওলানা গাজী আতাউর রহমানের প্রচারণায় বিধি-বহির্ভূতভাবে কর্তব্যরত ম্যাজিস্ট্রেটগণ হস্তক্ষেপ করে বাধা দিয়ে নেতাকর্মীদের মনোবল ভেঙে দিতে সরকার দলীয় প্রার্থীর পক্ষে কাজ করছে। এমনকি আমাদের প্রার্থীর সাথে কোনো কোনো ম্যাজিস্ট্রেট ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসৌজন্যমূলক আচরণ করেছেন।  

গাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার মিডিয়ার দায়িত্বে থাকা মঞ্জুরুল ইসলাম ইসলামী আন্দোলন বাংলাদেশের দেওয়া আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তারা একটি অভিযোগ দিয়েছে। আমরা সেটি গ্রহণ করেছি।

বাংলাদেশ সময়: ১৯০২, এপ্রিল ২২, ২০২৩
আরএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।