ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সবার জন্য উন্মুক্ত হবে সিটি করপোরেশন: খোকন সেরনিয়াবাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, মে ২২, ২০২৩
সবার জন্য উন্মুক্ত হবে সিটি করপোরেশন: খোকন সেরনিয়াবাত

বরিশাল: বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যোগ দিয়ে সিটি করপোরেশন নির্বাচনে জয়ের পর কি করবেন জানিয়েছেন মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)। তিনি বলেছেন, জয়ী হলে সিটি থেকে অনিয়ম দূর করবেন।

নাগরিকদের জন্য সিটি কর্পোরেশনকে উন্মুক্ত করে দেওয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।

বরিশাল জেলা ও মহানগর আয়োজিত মতবিনিময় সভাটি অনুষ্ঠিত সোমবার (২২ মে) বিকাল ৫টায় পোর্ট রোডের বেসরকারি মৎস্য অবতরণ কেন্দ্রে।

অনুষ্ঠানে খোকন সেরনিয়াবাত আরও বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে সারা দেশে উন্নয়নের কর্মযজ্ঞ ধারাবাহিকভাবে যেভাবে চলেছে, সেভাবে বরিশাল সিটিতে তেমন কোনো উন্নয়ন হয়নি। আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে আপনাদের সেবা করার সুযোগ দিন।
আমি নিশ্চিতভাবে বলতে পারি বরিশালে সু-পরিকল্পিতভাবে নগরায়ন করা হবে।

নাগরিকদের চলমান সকল সমস্যার সমাধান করে নতুন বরিশাল গড়ার সংকল্প আমার আছে। আপনাদের দোয়া ও সমর্থন পেয়ে নির্বাচিত হতে পারলে এখানকার সমস্যাগুলো চিহ্নিত করে আপনাদের সাথে নিয়েই আমি আগামীর নতুন বরিশাল গড়তে চাই।

তিনি আরও বলেন, সেবামূলক প্রতিষ্ঠান হচ্ছে বরিশাল সিটি কর্পোরেশন। কিন্তু এর আগে অনেক অনিয়ম হয়েছে যা আমি নির্বাচিত হলে ভবিষ্যতে আর থাকবে না। এ সময় জয়ী হলে সিটি থেকে অনিয়ম দূর করা ও নাগরিকদের জন্য সিটি কর্পোরেশনকে উন্মুক্ত করে দেওয়ার কথা বলেন তিনি।

আওয়ামী মৎস্যজীবী লীগ বরিশাল মহানগর শাখার সভাপতি খান মো. হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন খোকন সেরনিয়াবাত। উপস্থিত ছিলেন, বরিশাল মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম, বরিশাল জেলা পরিষদের সাবেক প্রশাসক খান আলতাফ হোসেন ভুলু, বরিশাল আইনজীবী হাউস কমিটির বারকার্ডের চেয়ারম্যান আনিস উদ্দিন শহিদ, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শাহজাহান হাওলাদার, বরিশাল মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক ও আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকার প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বরিশাল বিএম কলেজ ছাত্রলীগের সাবেক ভিপি মো. মঈন তুষার।

উল্লেখ্য, নাগরিকরা বলছেন, মেয়র হিসেবে সেরিনয়াবাত সাদিক আব্দুল্লাহ নির্বাচিত হওয়ার পর বরিশালের তেমন উন্নয়ন হয়নি। বরাদ্দ না পাওয়ার দোহাই দিয়ে প্রধান সড়কের পাশাপাশি কিছু শাখা সড়কের সংস্কার, ড্রেন সংস্কার ছাড়া দৃশ্যত তেমন কোনো উন্নয়ন করতে পারেননি তিনি। অল্প কিছু কাজে তিনি সফল হলেও নতুন ভবন মালিকদের বড় অংকের ট্যাক্সের বোঝা চাপিয়ে দেওয়া, সাপ্লাইয়ের পানি দিতে না পেরেও চাপকল বসানোর ওপর অর্থ ধার্য করা, বর্ধিত এলাকায় নাগরিক সুবিধা নিশ্চিত না করার মতো অভিযোগ রয়েছে সাদিকের বিরুদ্ধে।

খোকন সেরনিয়াবাত নাগরিকদের কাছে ভোটের প্রচারণা করতে গেলে তারা অভিযোগগুলো তুলে ধরেন। খোকনও এসব সমস্যার সমাধান করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মে ২২, ২০২৩
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।