ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

উড়িষ্যায় ট্রেন দুর্ঘটনা, জাপা চেয়ারম্যানের শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, জুন ৩, ২০২৩
উড়িষ্যায় ট্রেন দুর্ঘটনা, জাপা চেয়ারম্যানের শোক ফাইল ফটো

ঢাকা: ভারতের উড়িষ্যার বলেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ব্যাপক সংখ্যক মানুষ হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের এমপি।  

শনিবার (৩ জুন) এক শোকবার্তায় নিহতদের আত্মার শান্তি কামনা ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন তিনি।

একই সঙ্গে শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জি এম কাদের।

শোক বার্তায় জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, কোলকাতা থেকে চেন্নাই এ পথটি বাংলাদেশিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। চিকিৎসা, শিক্ষা ও ব্যবসাসহ বিভিন্ন কারণে এ রুটে বাংলাদেশিদের যাতায়াত বেশি।

তিনি আশা প্রকাশ করে বলেন, ভারত সরকার নিহতদের পরিবারকে যৌক্তিক ক্ষতিপূরণ দেবে। পাশাপাশি আহতদের সুচিকিৎসায় প্রয়োজনীয় উদ্যোগ নেবেন।

ট্রেন দুর্ঘটনায় ব্যাপক সংখ্যক মানুষ হতাহতের ঘটনায় একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি।

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে দুর্ঘটনাটি ঘটে। দুপুর সোয়া ৩টায় হাওড়ার অদূরে শালিমার স্টেশন থেকে ছেড়েছিল করমণ্ডল এক্সপ্রেস। প্রায় চার ঘণ্টা পরে উড়িষ্যার বোলেশর বাহানগা বাজারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ২৩ বগির ট্রেনটি। একটি মালগাড়ির সঙ্গে সংঘর্ষের ফলে ওলটপালট হয়ে যায় ট্রেনটির একাধিক বগি।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এসএমএকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।