ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

জামায়াতের বিক্ষোভ মিছিল-সমাবেশ স্থগিত, নতুন কর্মসূচি ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, জুন ৫, ২০২৩
জামায়াতের বিক্ষোভ মিছিল-সমাবেশ স্থগিত, নতুন কর্মসূচি ঘোষণা

ঢাকা: পুলিশের অনুমতি না পাওয়ায় রাজধানীতে পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল-সমাবেশ স্থগিত করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। একইসঙ্গে আগামী শনিবার (১০ জুন) রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা দিয়েছে দলটি।

সোমবার (৫ জুন) এক সংবাদ সম্মেলনে জামায়াতের কেন্দ্রীয় নেতা মতিউর রহমান আকন্দ তাদের কর্মসূচি স্থগিত করার এ ঘোষণা দেন।  

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারব্য বস্থা প্রতিষ্ঠা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও দলের আমির ডা. শফিকুর রহমানসহ নেতাদের মুক্তির দাবিতে সোমবার বিকেল ৩টায় রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছিল বাংলাদেশ জামায়াতে ইসলামী। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণ শাখা বায়তুল মোকাররমের উত্তর গেটে এ সমাবেশ পালনের কথা ছিল।

সমাবেশের অনুমতির জন্য রোববার (৪ জুন) বিকেল ৪টার দিকে জামায়াতের পক্ষে অ্যাডভোকেট সাইফুর রহমান ডিএমপি কার্যালয়ে কমিশনারের সাক্ষাৎ চেয়েছিলেন। কিন্তু ডিএমপির পক্ষ থেকে জামায়াতের প্রতিনিধিদের সাক্ষাতের অনুমতি মেলেনি। আর সমাবেশের অনুমতিও পায়নি দলটি। অনুমতি না পেয়ে আজকের কর্মসূচি স্থগিত করেছে দলটি।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে জামায়াতের প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ বলেন, আমরা নগরবাসীকে সঙ্গে নিয়ে কর্মসূচি বাস্তবায়ন করতে চাই। আমরা সংঘাত-সংঘর্ষ চাই না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই আজকের কর্মসূচি স্থগিত করে আগামী ১০ জুন রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে দুপুর ২টায় বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করছি।

পুলিশের অনুমতি পাওয়ার আশা প্রকাশ করে তিনি বলেন, শিগগিরই এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা চেয়ে পুলিশ প্রশাসনের কাছে আবেদন করা হবে। আমরা আশা করছি, শান্তিপূর্ণ সমাবেশ বাস্তবায়নে সবার সহযোগিতা পাব। পুলিশ প্রশাসন যেন গণতন্ত্রবিরোধী, শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ তৈরিতে নিজেদের প্রতিবন্ধক হিসেবে দাঁড় না করায় আমরা সেই আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।