ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খুলনায় বিএনপির ১১ নেতাকর্মীকে কারণ দর্শানোর নোটিশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জুন ৮, ২০২৩
খুলনায় বিএনপির ১১ নেতাকর্মীকে কারণ দর্শানোর নোটিশ

খুলনা: দলের সিদ্ধান্ত অমান্য করে সরকারের অধীনে সিটি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের পক্ষে কাজ করার অভিযোগে খুলনা মহানগর বিএনপির সদস্য নাসির খানসহ বিএনপি ও সহযোগী সংগঠনের ১১ নেতাকর্মীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে খুলনা মহানগর বিএনপি।

বৃহস্পতিবার (৮ জুন) মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের সই করা নোটিশে উল্লেখ করা হয়, গত ১৫ বছর ধরে সরকারের বিরুদ্ধে বিএনপিসহ জনগণ নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আন্দোলন করে আসছে।

জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া দীর্ঘ প্রায় ৫ বছর কারাভোগ করছেন। ৫০ লাখ নেতাকর্মী মিথ্যা মামলায় প্রতিনিয়ত হয়রানি হচ্ছে। বিএনপি বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত ঘোষণা করেছে। যে কারণে খুলনা মহানগর বিএনপি খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করছে না। অথচ আপনি দায়িত্বশীল পদে থেকে ব্যক্তি স্বার্থ চিন্তা করে দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন, যার প্রমাণ ইতোমধ্যে খুলনা মহানগর বিএনপির দপ্তরে এসেছে। কেন আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার কারণ দর্শিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লিখিত জবাব দলের দপ্তরে জমা দেওয়ার জন্য আপনাকে নির্দেশ দেওয়া হলো।

নোটিশ প্রাপ্তরা হলেন- মহানগর বিএনপির সদস্য নাসির খান, ৯ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা আব্বাস ফকির, ২০ নম্বর ওয়ার্ড বিএনপি সদস্য মো. সাবু খন্দকার ও রিপন শিকদার, ৯ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা শহিদুল ইসলাম, মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ইখতিয়ার উদ্দিন বাবলু, ১৯ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য আবুল কালাম আজাদ বাবু, ১৯ নম্বর ওয়ার্ড বিএনপি সদস্য হাবিবুর রহমান হাবিব, ১৬ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক মোল্লা সোহরাব হোসেন, ১৯ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য মো. সেলিম, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য জিহাদ আল আমিন।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।