ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জুন ৮, ২০২৩
কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বহিষ্কার শহীদুল হক সোহেল: ফাইল ফটো

কক্সবাজার: কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেলকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে জেলা কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) সন্ধ্যা ৭টায় কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মতে তাকে বহিষ্কার করা হয়। শহীদুল হক সোহেল আগামী ১২ জুন অনুষ্ঠিত হতে যাওয়া কক্সবাজার পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র পদপ্রার্থী মাসেদুল হক রাশেদের ছোট ভাই।

রাশেদ সদ্য বিলুপ্ত জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক। তাকে ২৬ মে দল থেকে বহিষ্কার করা হয়।  

কক্সবাজার শহরে আওয়ামী লীগ রাজনীতিতে প্রভাবশালী হিসেবে পরিচিত রাশেদের পরিবার। তার বাবা প্রয়াত একেএম মোজাম্মেল হক জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।  

রাশেদের তিন ভাই ও এক বোন দলের গুরুত্বপূর্ণ পদে ছিলেন। তাদের মধ্যে শাহীনুল হক মার্শাল গত বছর জেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ছোট ভাই কায়সারুল হক জুয়েল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান। তিনি স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছিলেন। কয়েকদিন আগে তাকেও দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে একমাত্র বোন তাহমিনা চৌধুরী লুনা ভাইয়ের পক্ষে ভোট করতে জেলা যুব মহিলা লীগের সভাপতি পদ থেকে পদত্যাগ করে ভাইয়ের পক্ষে মাঠে নেমেছেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এসবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।