ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হযরত শাহজালাল (রহ:) মাজারে গিলাফ দিলেন ২ মেয়র প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জুন ৯, ২০২৩
হযরত শাহজালাল (রহ:) মাজারে গিলাফ দিলেন ২ মেয়র প্রার্থী

সিলেট: সিলেটে হযরত শাহজালাল (রহ:) ওরসে গিলাফ দিলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল।  

শুক্রবার (০৯ জুন) বাদ জুম্মা হযরত শাহজালাল (রহ:) এর ৭০৪তম ওরস মোবারক উপলক্ষে মাজারে গিলাফ দিয়ে জিয়ারত করেন তারা।

প্রতি বছর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে হযরত শাহজালাল (রহ:) এর ওরসের দিন মাজারে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে গিলাফ দেওয়া হয়। এবারও সিটি করপোরেশন নির্বাচনের আগে বিপুল সংখ্যক নেতাকর্মীকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে গিলাফ দেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

পরে আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রতি বছর ওরসে মাজারে গিলাফ দেওয়া হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। সিলেটের উন্নয়নে আন্তরিক থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের মানুষের আবেগ-অনুভূতির সঙ্গেও সম্পৃক্ত। এ কারণে ওরস এলেই তার পক্ষ থেকে হযরত শাহজালাল (রহ.) মাজারে গিলাফ দেওয়া হয়। তাছাড়া দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করেছেন বলেও জানান তিনি।

গিলাফ দেওয়ার সময় আরও উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর সদস্য জুবের আহমদ খান, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুফতি খাবির, হারুনুর রশীদসহ অন্যান্য নেতারা।

এদিকে, মাজার জিয়ারত শেষে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল বলেন, হযরত শাহজালাল (রহ:) ও হযরত শাহ পরান (রহ:) এর স্মৃতি বিজড়িত পুণ্যভূমি সিলেটকে বলা হয় দেশের আধ্যাত্মিক নগরী। এই নগরে প্রতিদিন হাজার হাজার দর্শনার্থী আসা যাওয়া করেন। বিশেষ করে ওরসের সময় ভক্তগণ আরও বেশি আসেন। কিন্তু পরিকল্পনার অভাবে তাদেরকে সঠিকভাবে আপ্যায়ন করা সম্ভব হয় না।

এ সময় মেয়র নির্বাচিত হলে এই নগরকে একটি পর্যটন নগরী হিসেবে ঢেলে সাজানোর প্রতিশ্রুতি দেন তিনি।

তিনি এই নগরের পবিত্রতা রক্ষায় সবার প্রতি আহ্বান জানান এবং আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে তাকে লাঙ্গল প্রতীকে ভোট দিয়ে মেয়র পদে নির্বাচিত করার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আব্দুল্লাহ সিদ্দিকী, সিলেট মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুশ শহীদ লস্কর বশির, জাপা নেতা সেবুল আহমদ তালুকদার, জাতীয় যুব সংহতি সিলেট জেলা শাখার আহ্বায়ক মরতুজা আহমদ চৌধুরী ও আব্দুল হান্নান রোমন।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুন ০৯, ২০২৩
এনইউ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।