ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

অস্তিত্বের লড়াইয়ে কারো সঙ্গে আপস করব না: আলাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জুন ১২, ২০২৩
অস্তিত্বের লড়াইয়ে কারো সঙ্গে আপস করব না: আলাল বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল

ঢাকা: বাংলাদেশের অস্তিত্বের লড়ায়ে আমরা কারো সঙ্গে আপস করবো না এমন মন্তব্য করে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আমরা শুধু অধিকার আদায়ের জন্য লড়াই করছি না। এ লড়াই আমাদের অস্তিত্বের লড়াই।

বাংলাদেশের অস্তিত্বের প্রশ্নে আমরা কোনোদিন আপস করবো না এ সরকারের সঙ্গে। এ অস্তিত্বের লড়াই করতে যারা যেখানেই আছেন বা যে পরিচয়েই আছেন তারা আমাদের বন্ধু।  

সোমবার (১২ জুন) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে 'শহীদ জিয়া মানেই বাংলাদেশ মহান স্বাধীনতার ঘোষক বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর ৪২ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা এবং বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে গুম হওয়া পরিবারদের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

আলোচনা সভাটির আয়োজন করে স্বাধীনতা ঐক্য পরিষদ।  

বাংলাদেশ ডাকাতের খপ্পরে পড়েছে মন্তব্য করে মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বাংলাদেশকে এ ডাকাতের খপ্পর থেকে রক্ষা করতে হলে শুধু জামায়াত ইসলাম কেন রাজপথে যারাই থাকবে আমরা মনে করব তারা ন্যায়ের পথে এবং সংগ্রামের পথে আছে।

তিনি বলেন, কিছুদিন আগেও আমরা সরকারের বিভিন্ন মন্ত্রীদের মুখে শুনেছি জামায়াত ইসলাম নিষিদ্ধ। সে অবস্থার মধ্যে জামায়াতের সঙ্গে এমন কি হলো বা এমন কোনো গোপন চুক্তি হলো যে জামায়াত ইসলামকে কর্মসূচি পালন করতে দেওয়া হলো। যাই হোক আমরা এতে খুশি কারণ ডাকাত তাড়াতে যারাই আমাদের সঙ্গে থাকবে তারাই আমাদের বন্ধু। হোক সেটা জামায়াত, হোক সেটা কমিউনিস্ট বা অন্য কোনো দল। আর জামায়াত লড়াই করছে তাদের অধিকারের জন্য।

সরকার গুম দিবস পালন করতে সংকোচ বোধ করে উল্লেখ করে আলাল বলেন, গুম হওয়া পরিবারগুলোর সামনে সরকার তাদের বিকৃত চেহারা উন্মোচন করতে চায় না। জাতীয় এবং আন্তর্জাতিকভাবে এ সরকার কখনো ৩০ আগষ্ট গুম দিবস পালন করতে চায় না। এটি ছাড়া সরকার বাকি সব দিবসই পালন করে। অর্থাৎ সরকার জানে তাদের প্রকৃত চেহারা সাধারণ মানুষের উন্মোচন হয়েছে।

তিনি বলেন, এসব গুম হওয়া পরিবার আর্তনাদের পেছনে যারা জড়িত আছেন তাদের বিচার এ বাংলাদেশের মাটিতে ইনশাল্লাহ হবে।  

আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্বাধীনতা ঐক্য পরিষদের আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুন ১২, ২০২৩
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।