ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপি দাওয়াত ছাড়াই বিদেশিদের কাছে যায়: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
বিএনপি দাওয়াত ছাড়াই বিদেশিদের কাছে যায়: কাদের

ঢাকা: বিএনপি দাওয়াত ছাড়াই বিদেশিদের কাছে যায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার (১৮ জুন) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে  (বিআইসিসি) এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি দাওয়াত ছাড়াই বিদেশিদের কাছে যায় নালিশ করতে। আমরা দুই-একবার গেছি দাওয়াতে। দেশের বিরুদ্ধে নালিশ করার রাজনীতি আমরা করি না।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা কি জানেন, তাদের দলের অনেকে নির্বাচনের জন্য তলে তলে প্রস্তুতি নিচ্ছেন। মির্জা ফখরুলের কাছে এরকম অশ্লীল কথা আশা করি না। নির্বাচনকে কুত্তামারা নির্বাচন বলেছেন তিনি। এটা প্রত্যাহার করতে বলেছি।

মানুষ নির্বাচনে আগ্রহ হারাচ্ছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, পৃথিবীর বহু উন্নত দেশে ৩০ শতাংশও ভোট হয় না। গাজীপুরে ৪৮ শতাংশ হয়েছে। যারা বলেন যে ভোটের প্রতি মানুষ আগ্রহ হারিয়ে ফেলেছে, এটা তাদের জন্য উদাহরণ। বিএনপি নিঃসন্দেহে একটি বড়ো দল। তারা না আসার পরও ভোটারের এই উপস্থিতিকে কম বলার সুযোগ নেই।

তিনি আরও বলেন, ওই যে রবীন্দ্রনাথের কাদম্বিনী মরিয়া প্রমাণ করলেন, তিনি মরেন নাই। সেরকম আওয়ামী লীগকে হেরে গিয়ে প্রমাণ করতে হবে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

আগামীতে ক্ষমতায় আসার জন্য বাইডেন-মোদীর সংলাপের দিকে তাকিয়ে আছেন কিনা জানতে চাইলে তিনি বলেন,  আমরা কারো দিকে তাকিয়ে নেই। আমরা তাকিয়ে আছি আমাদের জনগণের দিকে। বিদেশিরা আমাদের উন্নয়ন সহযোগী হতে পারে, তারা আমাদের ক্ষমতায় বসিয়ে দেবে এটি আমরা বিশ্বাস করি না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু বিভাগের সচিব এ বি এম আমানুল্লাহ নূরী, ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।