ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জনগণই হলো সুপার পাওয়ার: স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
জনগণই হলো সুপার পাওয়ার: স্বরাষ্ট্রমন্ত্রী : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জনগণই হলো সুপার পাওয়ার। আওয়ামী লীগ জনগণের সঙ্গে আছে, জনগণের শক্তিতেই আমরা চলি।

তিনি আরও বলেন, জনগণের ওপর সুপার পাওয়ার আর কারো নেই। আমরা যেটি মনে করি জনগণকে যদি সঙ্গে না নিয়ে কোনো কিছু হয় তবে সেটি কোনোদিন সফল হবে না।  

রোববার (০২ জুলাই) দুপুর সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

বিএনপি সুপার পাওয়ার নিয়ে সরকার পতনের আন্দোলন করছে এ বিষয়ে মতামত জানতে চাইলে তিনি বলেন, সুপার পাওয়ার কাকে বলে সেটি আমরা বুঝি না। তবে আমরা যাকে সুপার পাওয়ার বলি, সেটি হলো জনগণ।  

ঈদের পর বিএনপির আন্দোলন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেক কথা বলা হয়, কার্যত কি হয় সেটি আপনারাও দেখেন। যাদেরকে জনগণ পরিত্যাগ করেছে তারা কীভাবে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করবে সেটি আমার বোধগম্য নয়। তারা হয়ত বিচ্ছিন্ন ঘটনা ঘটাতে পারে। তারা হয় আইনশৃঙ্খলা বাহিনীর ওপর চড়াও হতে পারে, গাড়ি ভাঙচুর করতে পারে। সে সমস্ত ঘটনা হয় তারা পুনরাবৃত্তি ঘটাতে পারেন। এ ধরনের ঘটনা ঘটালে তারা যেমন জনবিচ্ছিন্ন হবেন সেটি যেমন সত্যি। তেমনি আমাদের আইনশৃঙ্খলা বাহিনী অত্যন্ত দক্ষ, তারা সবসময় এটি মোকাবিলায় প্রস্তুত থাকতে পারে। জনগণ কখনই জ্বালাও পোড়াও, হত্যা পছন্দ করে না।

আওয়ামী লীগ সরকার জনগণকে সঙ্গে নিয়ে চলে, সেই জনগণ যখন বাজারে গিয়ে দেখে কাঁচা মরিচের দাম ৮০০-১০০০ টাকা। এ বিষয়টি সরকার কীভাবে দেখছেন জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণ ভালো করে জানে এ মৌসুমে এ ধরনের বৃষ্টি, বন্যা হলে মরিচের সংকট পড়ে যায়। কারণ সরবরাহ কমে যায়। এ বিষয়টি জনগণ ভালো করে বুঝে গেছে। সেজন্য অনেকেই টবের মধ্যে কাঁচা মরিচের চারা রোপণ করে থাকেন। কাজেই এটি যারা মনে করছেন যে, এক হাজার টাকা কাঁচা মরিচ এটি এক দুই দিন থাকবে। বৃষ্টি বন্যা যখন কমে যাবে তখন নরমাল হয়ে যাবে৷

মরিচের দাম এক হাজার টাকা কেজি স্বরাষ্ট্রমন্ত্রীর সংসার কেমন চলছে জানতে চাইলে তিনি বলেন, কাঁচা মরিচ দিয়েতো কারো সংসার চলে না। চাল, ডাল নিয়ে আপনারা জিজ্ঞেস করতে পারেন।

কাঁচা চামড়া পাচার রোধে কি ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের বর্ডার ঠিক আছে। চামড়া নিয়ে কেউ আসতেও পারবে না যেতেও পারবে না। এবার একটি অসুবিধা হলো কাঁচা চামড়ার দাম সরকার নির্ধারিত দাম থেকে কম দামে বিক্রি হয়েছে। এটির কি সুফল ব্যবসায়ীদের আনবে সেটি ব্যবসায়ীরা ভালো বলতে পারবেন।  

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুলাই ০২,২০২৩
জিসিজি/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।