ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

এখন থেকে একটি আঘাত এলে দুটি মারব: গয়েশ্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
এখন থেকে একটি আঘাত এলে দুটি মারব: গয়েশ্বর সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এখন থেকে একটি আঘাত এলে দুটি আঘাত করব। গণতন্ত্র উদ্ধারের যুদ্ধে যেটি করা হবে সেটি আইন, সেটি সংবিধান।

সংবিধান শেখ হাসিনা বা আওয়ামী লীগের জন্য নয়। সংবিধান দেশের জনগণের জন্য।

বুধবার (১২ জুলাই) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আর বেশি দিন মিথ্যার ওপরে রাজত্ব করতে পারবেন না। সব বাধা উপেক্ষা করে আজকের কর্মসূচি বাস্তবায়ন হয়েছে। আজকের সমাবেশ থেকে গণতন্ত্র পুনরুদ্ধারের যুদ্ধ শুরু হবে।

তিনি বলেন, আমরা কোনো নেতাকর্মীর মুক্তির শেখ হাসিনার কাছে চাই না। আমরা জনগণকে মুক্ত করতে চাই এই সরকারের পতনের মাধ্যমে। বাংলাদেশে শেখ হাসিনার অধীনে আর কোনো নির্বাচন অনুষ্ঠিত হবে না। যারা শেখ হাসিনাকে সহযোগিতা করবে, তারাও ভোট চুরির অংশীদার। এই আন্দোলন যারা বাধাগ্রস্ত করবে, তারাও সমান অপরাধে অপরাধী।

আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি। দুপুর ২টার দিকে এ সমাবেশ শুরু হয়। সকাল থেকেই সমাবেশে দলের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। দুপুর ১২টার মধ্যেই বিএনপির নেতা-কর্মীদের অংশগ্রহণে ভরে যায় সমাবেশস্থল।

সমাবেশের শুরুতে অংশ নেওয়া নেতা-কর্মীদের উজ্জীবিত রাখতে বিএনপি কার্যালয়ের সামনে তৈরি করা মঞ্চে গান পরিবেশন করা হয়। গান পরিবেশনের ফাঁকে ফাঁকে বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর নেতারা বক্তব্য দিতে থাকেন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।