ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নেত্রী শিক্ষা দিয়েছেন, শান্ত থাকুন: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
নেত্রী শিক্ষা দিয়েছেন, শান্ত থাকুন: শামীম ওসমান

নারায়ণগঞ্জ: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিএনপি ও ছাত্রদল কর্মীদের দ্বারা হেনস্তার চেষ্টা প্রসঙ্গে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, বাংলাদেশ থেকে তারা আমেরিকার মতো একটা সভ্য দেশে এসেছে, সেখানে এসেও তারা সভ্যতাটা শেখেনি। বাংলাদেশ থেকে যদি তারা তাদের নিজস্ব দেশ পাকিস্তানে যেত, তাহলে ভাবতাম ঠিক আছে।

তিনি আরও বলেন, আমেরিকার মতো একটা সভ্য দেশে এসে যে ঘটনা তারা ঘটিয়েছে, সেটা অবশ্যই দুঃখজনক। তবে তাদের নেতা তাদের যে শিক্ষা দিয়েছেন, তাদের কাছে এর চেয়ে ভালো কিছু আশা করা যায় না।

যুক্তরাষ্ট্রের ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে শনিবার (১৫ জুলাই) বাংলানিউজকে এসব কথা বলেন শামীম ওসমান।

তিনি বলেন, আমি ওখানে একাই ছিলাম আর আমার সাথে বাঙালি এক ছোট ভাই ছিলেন, গাড়ি চালাচ্ছিলেন। যদি আমাকে গালি দিত আমি হয়তো গাড়ি থেকে নামতামই না কিংবা সামনে যেতাম না। যখন তারা জাতির পিতার কন্যা শেখ হাসিনাকে নিয়ে অত্যন্ত বাজে মন্তব্য করেছেন তখন আমাকে নামতেই হয়েছে, কারণ আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।

বিষয়টি নিয়ে নারায়ণগঞ্জসহ সব জায়গায় উত্তেজনার সৃষ্টি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমি সবার কাছে অনুরোধ করব, এতে আমাদের উত্তেজিত হবার কিছু নাই। আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাদের সেই শিক্ষা দেননি। সবাইকে আমি শান্ত থাকতে অনুরোধ করব। এই বিচারের ভার জনগণের হাতে ছেড়ে দেওয়া উচিৎ।

জনগণ আওয়ামী লীগের সাথে আছে উল্লেখ করে তিনি বলেন, যেটা আমার কাছে ভালো লেগেছে যেহেতু আমি একা ছিলাম, তারা অনেক লোক ছিল। প্রতিবাদ কিন্তু আমি একা করিনি। প্রতিবাদ করেছেন জ্যাকসন হাইটের বিভিন্ন দোকানের মালিকরা। তারা নিজেরা প্রতিবাদ করার এক পর্যায়ে প্রতিরোধ করেছেন এবং এক পর্যায়ে তারা (হেনস্তাকারীরা) সেখান থেকে পালিয়ে গেছেন। আমাদের সাথে দেশে এবং বিদেশে যে জনগণ আছে, এটাই এতে প্রমাণিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩১৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।