ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ভুল রাজনীতির কারণে বিএনপি হতাশাগ্রস্ত: শামীম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
ভুল রাজনীতির কারণে বিএনপি হতাশাগ্রস্ত: শামীম

শরীয়তপুর: পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, ভুল রাজনীতির কারণে বিএনপি আজ হতাশাগ্রস্ত। এ কারণে তারা বারবার বিভ্রান্তমূলক কথা বলে যাচ্ছেন।

রোববার (১৬ জুলাই) দিনব্যাপী শরীয়তপুরে নড়িয়া উপজেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা।  

তিনি বলেন, জনগণের আস্থা আছে এই সরকারের ওপর, আস্থা রাখবে আমাদের বর্তমান নির্বাচন কমিশনের ওপরও। যে নির্বাচন কমিশনকে দায়িত্ব দেওয়া হয়েছে, তারা এ দায়িত্বটা যথাযথ ও সততার সঙ্গে পালন করবে এটাই আমরা প্রত্যাশা করি।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, ১৬ জুলাই জননেত্রী শেখ হাসিনার কারান্তরীণ দিবস। ২০০৭ সালের ১৬ জুলাই ভোরে ফখরুদ্দিন-মইনউদ্দিনের সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে গ্রেপ্তার করে। তাকে গ্রেপ্তারের মধ্যদিয়ে বাংলার জনগণের গণতান্ত্রিক অধিকারকে অবরুদ্ধ করার অপপ্রয়াস চালায় তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার। আদালতের গেটে দাঁড়িয়ে প্রায় ৩৬ মিনিটের অগ্নিঝরা বক্তৃতার মাধ্যমে তৎকালীন সরকারের হীন-রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করেন তিনি।

তিনি বলেন, গ্রেপ্তারের পূর্ব মুহূর্তে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা একটি চিঠির মাধ্যমে দেশের জনগণ ও আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে গণতন্ত্র রক্ষায় মনোবল না হারিয়ে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। সুতরাং তত্ত্বাবধায়ক সরকার আর কোনোদিনই বাংলাদেশে আসবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি ওহাব বেপারী, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।