ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির দ্বিতীয় দিনের পদযাত্রায় যা থাকছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
বিএনপির দ্বিতীয় দিনের পদযাত্রায় যা থাকছে এক দফা দাবি বাস্তবায়নে বিএনপির প্রথম দিনের পদযাত্রা | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: এক দফা দাবি আদায়ে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলো যার যার অবস্থান থেকে টানা দ্বিতীয় দিনের মতো পদযাত্রা করবে।

বুধবার (১৯ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে আব্দুল্লাহপুরের পলওয়েল মার্কেটের সামনে থেকে পদযাত্রা কর্মসূচির উদ্বোধন করবেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এই পদযাত্রা শেষ হবে যাত্রাবাড়ীর চৌরাস্তায়।

আব্দুল্লাহপুর থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি পদযাত্রা শুরু করবে। রামপুরা ব্রিজে যুক্ত হবে মহানগর দক্ষিণ বিএনপি।

পদযাত্রাটি বিমানবন্দর, কুড়িল, বিশ্বরোড হয়ে নতুন বাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া এবং সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় শেষ হবে।

পদযাত্রা কর্মসূচি সফল করতে দেশের স শ্রেণি-পেশার মানুষকে যোগ দিতে আহ্বান জানিয়েছে বিএনপি।

এদিকে রাজধানীর বাইরে ও বিভিন্ন মহানগরীতে পদযাত্রা কর্মসূচি পালিত হবে।

খুলনায় মহানগর বিএনপির দলীয় অফিসের সামনে থেকে পদযাত্রা শুরু হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

চট্টগ্রাম মহানগর দলীয় অফিসের সামনে থেকে শুরু হতে যাওয়া পদযাত্রায় প্রধান অতিথি থাকবেন স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

রংপুর বিভাগের দিনাজপুর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মাঠ থেকে দুপুর ২টায় শুরু হবে পদযাত্রা। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া যুগপৎ আন্দোলনে শরীক দলগুলোর মধ্যে গণতন্ত্র মঞ্চ জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে বেলা ১১টায়, লেবার পার্টি পুরানা পল্টন কস্তুরী গলি থেকে বেলা ১১টায়, সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট পুরানা পল্টন মোড় থেকে বেলা ১১টায়, জাতীয়তাবাদী সমমনা জোট দুপুর ১২টায় কমলাপুর স্টেডিয়াম সামনে থেকে, একইস্থান থেকে ১২ দলীয় জোট বিকেল ৪টায়, গণফোরাম ও পিপলস পার্টি বিকেল ৩টায় মতিঝিল নটরডেম কলেজের উল্টো দিকে গণফোরাম চত্বর থেকে, এলডিপি বিকেল ৩টায় কাওরান বাজার এফডিসি সংলগ্ন দলীয় অফিসের সামনে থেকে এবং বাংলাদেশ সাধারণ ছাত্র গণঅধিকার সংরক্ষণ পরিষদ বিকেল ৪টায় শাহবাগ থেকে পদযাত্রা শুরু করবে।

বাংলাদেশ সময়: ০৮২২ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
টিএ/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।