ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পিরোজপুরে বিএনপির ৩৮০ নেতাকর্মীর নামে মামলা, গ্রেপ্তার ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
পিরোজপুরে বিএনপির ৩৮০ নেতাকর্মীর নামে মামলা, গ্রেপ্তার ১৫

পিরোজপুর: পিরোজপুরে বিএনপির পদযাত্রায় হামলার ঘটনাকে কেন্দ্র করে দলের আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন ও সদস্য সচীব গাজী আহিদুজ্জামান লাভলুসহ ৮০ জনের নামে মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় আরও ৩শ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

 

মঙ্গলবার (১৮ জুলাই) রাতে পিরোজপুর সদর থানার উপ পরিদর্শক (এসআই) মো. মাকসুদুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এ ঘটনায় পুলিশ এ পর্যন্ত ১৫ জনকে গ্রেপ্তার করেছে।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, বিএনপির আন্দোলনকে দমিয়ে রাখতে পুলিশ বাদী হয়ে বিএনপির নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করেছে। বিনা কারণে পুলিশ বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করে হয়রানি করছে।

পিরোজপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান জানান, গতকাল মঙ্গলবার (১৮ জুলাই) বিএনপিকে শান্তিপূর্ণ কর্মসূচির অনুমতিসহ সহযোগিতা করা হয়েছে। কিন্তু তারা হঠাৎ সেই কর্মসূচি থেকে পুলিশের ওপর হামলা করে। এতে পুলিশের ৯ সদস্য আহত হন। আহতরা জেলা হাসপাতালে চিকিৎসাধীন।

জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মো. সালাউদ্দিন কুমার বলেন, ওই দিন সকাল সাড়ে ১১টার দিকে শহরের পিরোজপুর ফায়ার সার্ভিসের সামনের সড়কে বিএনপি ও ছাত্রদলসহ অংগ সংগঠনগুলোর নেতাকর্মীরা কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি পালন করছিল। এ সময় পুলিশ কর্মসূচিকে পণ্ড করতে তাদের ওপর হামলা করে। এতে বিএনপির ২৫-৩০ নেতাকর্মী আহত হয়। এমন ভাবে হামলা-মামলা আর বাধা দিয়ে পুলিশ ছাত্রদলের কর্মীদের দমাতে পারবে না।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।