ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রত্যেকটা গুম খুনের পাই পাই হিসাব নেওয়া হবে: মির্জা আব্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
প্রত্যেকটা গুম খুনের পাই পাই হিসাব নেওয়া হবে: মির্জা আব্বাস

ঢাকা: শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে মঙ্গলবার (১৮ জুলাই) ঢাকা মহানগরসহ সারাদেশে পদযাত্রা কর্মসূচি করেছে বিএনপি। এ কর্মসূচির অংশ হিসেবে লক্ষ্মীপুর জেলা কৃষক দল নেতা সজিব বাদল গুলিতে নিহত হন।

এ ঘটনায় ঢাকায় শোক র‌্যালি করার ঘোষণা দিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ র‌্যালি শুরু হবে।  

বুধবার (১৯ জুলাই) বিকেলে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

মির্জা আব্বাস বলেন, গতকাল ও আজকে বাংলাদেশের জনগণ প্রমাণ করেছে শেখ হাসিনার অধীনে আর দেশ চলতে পারে না। এই সরকারের চুরি, লুণ্ঠনের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে।

তিনি আরও বলেন, এ সরকারের প্রয়োজন নেই, এ মুহূর্তে দরকার তত্ত্বাবধায়ক সরকার। আওয়ামী লীগের ভোট চুরির কারণে আজ দেশের মানুষ ভোট দেওয়া ভুলে গেছে। আমরা ভোটাধিকার পুনরুদ্ধারের জন্য রাস্তায় এসেছি।

মির্জা আব্বাস বলেন, যারা সকাল থেকে বিকেল পর্যন্ত পায়ে হেঁটে আন্দোলন করতে পারে, তারা সফল হবে ইনশাআল্লাহ। প্রতিটি গুলির হিসাব দিতে হবে। পই পই করে হিসাবে নেওয়া হবে, কোনো অপরাধী রেহাই পাবে না।

যত হত্যা ঘুম, খুন হয়েছে তার জন্য এই সরকারকে কাঠগড়ায় দাঁড়াতে হবে মন্তব্য করে তিনি বলেন, বিএনপির একটা কর্মীও নেই যার বিরুদ্ধে কোনো মামলা নেই। এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন হবে না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই হবে নির্বাচন। সেই নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। ফিরে আসবে গণতন্ত্র।

বাংলাদেশ সময়: ২২৫১ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
টিএ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।