ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনগণের আশা আকাঙ্ক্ষার সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: গণফোরাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
জনগণের আশা আকাঙ্ক্ষার সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: গণফোরাম

ঢাকা: গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, জনগণের আশা আকাঙ্ক্ষার সংবিধান অনুযায়ী এদেশে নির্বাচন হবে। দুর্নীতিবাজ আওয়ামী লীগ সরকারের সংবিধান বাংলাদেশের জনগণ মানে না।

জনগণের নিরাপত্তা দেওয়ার পরিবর্তে পুলিশ বাহিনীকে তাদের বিরুদ্ধে দাঁড় করিয়েছে।

বুধবার (১৯ জুলাই) বিকাল ৩ টায় গণফোরাম চত্বর থেকে কাকরাইল মোড় পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

তিনি বলেন, অত্যাচার নিপীড়ন করে জনগণের ওপর জুলুম চালিয়ে তাদের হত্যা করে এই সরকারের হাত রঞ্জিত করে খুনি হিসেবে আখ্যায়িত হয়েছে শেখ হাসিনা সরকার। দেশের জনগণ এই সংকট উত্তরণে একমাত্র প্রত্যাশা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। সেই লক্ষ্য আদায়ে আমাদের যাত্রা অব্যাহত থাকবে।

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন, জনগণ দেশে লুটপাট বিহীন সরকার চায় যেখানে তারা শান্তিতে বসবাস করতে পারবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি জনজীবন অতিষ্ঠ। তাই সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তন করার জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকার অত্যাবশ্যক।

পদযাত্রা শেষে সমাপনী বক্তব্য দেন- গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট একেএম. জগলুল হায়দার আফ্রিক, বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মো. আবদুল কাদের।

এ সময় আরও বক্তব্য দেন- গণফোরাম সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট মো. সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এরশাদ জাহান সুমন, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, আনোয়ার ইব্রাহীম, জান্নাতুল মাওয়াসহ অন্যান্য নেতারা।

বাংলাদেশ পিপলস পার্টির প্রেসিডিয়াম মেম্বার- আতিকুর রহমান লিটন, নাজমা আক্তার, কামাল আহমেদ, যুগ্ম মহাসচিব অসিম সরকার, সহ সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিনসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
এমকে/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।