ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

৫৮ দলীয় জোটের সঙ্গে ১৪ দলের সমন্বয়ক আমুর বৈঠক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
৫৮ দলীয় জোটের সঙ্গে ১৪ দলের সমন্বয়ক আমুর বৈঠক

ঢাকা: দেশের স্থিতিশীলতা ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা, সাংবিধানিক ধারাবাহিকতা ও গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে সম্মিলিত জাতীয় জোট ৫৮ দলীয় (ইউএনএ) নেতাদের সঙ্গে ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমুর বৈঠকে ৷

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে আমির হোসেন আমুর বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।  বৈঠক শেষে ১৪ দলের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং চলমান রাজনীতিতে দল ও জোটগুলোর ভূমিকা ও করণীয়’ শীর্ষক এ বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু।

সম্মিলিত জাতীয় জোট ৫৮ দলের মহাসচিব ডা. খন্দকার মো. ইমদাদুল হক সেলিমের নেতৃত্বে জোটের শরিক দলগুলোর ১০ সদস্যে একটি প্রতিনিধিদল বৈঠকে অংশ নেন।  

বৈঠকে দেশের স্থিতিশীলতা ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার ব্যাপারে সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।  

সম্মিলিত জাতীয় জোট ৫৮ দলীয় নেতাদের দেশের চলমান সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করতে ও গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখতে ১৪ দলীয় মহাজোটের সঙ্গে একযোগে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সম্মিলিত জাতীয় জোটের মুখপাত্র মাওলানা আলতাফ হোসাইন মোল্লা, সম্মিলিত জাতীয় জোটের প্রধান সমন্বয়কারী শাহ ওয়ালিউল্লাহ ফরহাদ, ডেমোক্রেটিক পিপলস পার্টি চেয়ারম্যান প্রফেসর সিদ্দিকুর রহমান, জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট মো.মজিবুর রহমান, জাতীয় ওলামা মাশায়েখ পার্টির চেয়ারম্যান মাওলানা শরিফ হাজারী, বাংলাদেশ ইসলামিক জনতা পার্টি চেয়ারম্যান মাওলানা মো. আজহারুল ইসলাম, গ্রামীণ কল্যাণ পার্টির চেয়ারম্যান মোহাম্মদ হায়দার আলী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা পার্টির চেয়ারম্যান আবু সালেহ্ মো. ড. ফিরোজ মল্লিক, ইসলামিক সমাজতান্ত্রিক পার্টির চেয়ারম্যান মাওলানা মুফতি কমরেড তালিবুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩১৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।