ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

শনিবার ঢাকার প্রবেশমুখে অবস্থানের ঘোষণা নুরের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
শনিবার ঢাকার প্রবেশমুখে অবস্থানের ঘোষণা নুরের

ঢাকা: নতুন কর্মসূচি দিয়েছে নুরের নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদ। শনিবার (২৯ জুলাই) বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকা প্রবেশপথে অবস্থান কর্মসূচি পালন করবে দলটি।

কর্মসূচি চলাকালে পুলিশ গ্রেপ্তার করলে থানা ঘেরাও করা হবে বলেও দলটি হুঁশিয়ারি দিয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে রাজধানীর পুরানা পল্টনের বিজয়নগর কালভার্ট রোডের জামান টাওয়ারের সামনের সমাবেশ থেকে সংগঠনের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এই কর্মসূচির ঘোষণা দেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ খান। সভা পরিচালনা করেন, যুব অধিকার পরিষদের আহ্বায়ক নাদিম হামান।  

নুর বলেন, ঢাকা প্রবেশপথে গণ অধিকার পরিষদের নেতারা অবস্থান কর্মসূচি পালন করবেন। এই কর্মসূচিতে বিএনপি, জামায়াতে ইসলাম, হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা আসবেন। আমরা একসঙ্গে কর্মসূচি পালন করব। পুলিশ নেতা-কর্মীদের গ্রেপ্তার করার চেষ্টা করলে আমরা সংগঠিতভাবে থানা ঘেরাও করব।

তিনি বলেন, এতদিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও নারায়ণগঞ্জের শামীম ওসমান বলেছিলেন খেলা হবে। পুলিশ তাদের পক্ষে অবস্থান নিয়েছে। এখন আমরা খেলব। খেলার নিয়ন্ত্রণ আমাদের হাতে। পুলিশকে বলতে চাই, আপনারা এই সরকারের পক্ষে আগে যে কাজ করেছেন, সব মাফ। বিরোধী দলের নেতাদের গায়ে আর হাত তুলবেন না। আগামীতে ক্ষমতায় গিয়ে আপনাদের নিয়েই কাজ করব।

তিনি পুলিশের উদ্দেশে বলেন, আপনারা সংখ্যায় দুই লাখ। বিটিআরসির হিসাবে সারা দেশ থেকে আজকের মহাসমাবেশে ১৪ লাখ মানুষ ঢাকায় এসেছে। ঢাকায় যে মানুষ আছে, তা রিজার্ভড। আপনারা পাঁচটা মার দিতে পারলে আমরা তিনটা তো দিতে পারব। এই বিক্ষুব্ধ জনতার সামনে দাঁড়িয়ে নিজেদের ক্ষতি ডেকে আনবে না।  

নুর বলেন, আন্দোলনে করতে গিয়ে কোনো নেতাকর্মীর মৃত্যু হলে এর ক্ষতিপূরণ দেবে বিএনপি ও গণ অধিকার পরিষদ।

তিনি আরও বলেন, দেশ, দেশের মানুষ ও মানুষের জানমাল রক্ষা করতে হতে হলে এই সরকারকে এখনই বিদায় নিতে হবে। তা না হলে ভারতের মণিপুরের মতো অবস্থা হবে।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩

জেডএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।