ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তারেক-জোবাইদার মামলার রায়

আদালতে বিএনপি ও আওয়ামীপন্থি আইনজীবীদের ধাক্কাধাক্কি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
আদালতে বিএনপি ও আওয়ামীপন্থি আইনজীবীদের ধাক্কাধাক্কি ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে আদালত প্রাঙ্গণে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে।

বুধবার (২ আগস্ট) দুপুর সোয়া ২টার দিকে ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে এই ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

এ ঘটনায় কেউ আহত না হলেও আদালত প্রাঙ্গণে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে।

এর আগে এই মামলার রায়কে কেন্দ্র করে আদালত প্রাঙ্গণে পাল্টাপাল্টি অবস্থান নেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা। দুই পক্ষকেই একে অপরের বিরুদ্ধে স্লোগান নিতে দেখা যায়। পরে দুপুর সোয়া ২টার দিকে দুই পক্ষ মুখোমুখি হলে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

দুপুর পৌনে ৩টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত দুই পক্ষের মধ্যে থেমে থেমে ধাক্কাধাক্কির ঘটনা ঘটছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সদস্যদের সতর্ক অবস্থানে দেখা গেছে। তবে দুপুর পৌনে ৩টা পর্যন্ত তাদের কোনো ব্যবস্থা নিতে দেখা যায়নি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার রায় ঘোষণা করা হবে বুধবার। এ দিন দুপুরে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালতে এই মামলার রায় ঘোষণার কথা রয়েছে।

গত ২৭ জুলাই যুক্তিতর্ক উপস্থাপন শেষে ২ আগস্ট এই মামলার রায় ঘোষণার দিন ধার্য করেন আদালত। ওই দিন দুদকের পক্ষে প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল যুক্তিতর্ক উপস্থাপন করেন।

মামলার নথি থেকে জানা যায়, ঘোষিত আয়ের বাইরে চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক। মামলায় তারেক রহমান, জোবাইদা রহমান ও তার মা অর্থাৎ তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৩
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।