ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তারেক-জোবাইদার রায়ের প্রতিবাদে না.গঞ্জে বিএনপির বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
তারেক-জোবাইদার রায়ের প্রতিবাদে না.গঞ্জে বিএনপির বিক্ষোভ

নারায়ণগঞ্জ: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তার স্ত্রীর বিরুদ্ধে রায়ের প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি।

বুধবার (২ আগস্ট) বিকেল সাড়ে ৪ টায় নারায়ণগঞ্জের খানপুর এলাকা থেকে এ বিক্ষোভ মিছিল শুরু করে জেলা বিএনপি।

মিছিলটি খানপুর এলাকায় এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়।

এতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের নেতৃত্বে জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এ সময় খোকন বলেন, তারেক রহমান আজ জনপ্রিয়তার এতই শীর্ষে চলে গেছে যে সরকার তাকে ভয় পায়। এ ভয় থেকেই এমন রায় এসেছে। অচিরেই তারেক রহমান বাংলাদেশে ফিরবে। আপনাদের পতনের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। এখনও সময় আছে পদত্যাগ করুন এবং মানুষকে ভোট দেওয়ার সুযোগ করে দিন। বিএনপি আজ সাধারণ মানুষের কথা বলে। সরকার সব খাতে দুর্নীতি করেছে।  

আমরা মানুষের মুখে ভাত তুলে দেওয়ার কথা বলি। বিএনপি সরকর পতনের যে আন্দোলনের ডাক দিয়েছে আমর সে আন্দলনে মাঠে আছি এবং থাকবো। সামনে নির্বাচন। ওরা জানে সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবে। সেই ভয়ে ওরা ক্যাঙ্গারু কোর্ট দিয়ে এ রায় দিয়েছে। নারায়ণগঞ্জ জেলা বিএনপি, যুবদল, ছাত্রদলসহ সকল দলের নেতৃবৃন্দ তাৎক্ষনিকভাবে কর্মসূচি পালন করে। ভবিষ্যতেও আমরা একইভাবে রাজপথে থাকবো।

জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব বলেন, আমরা আমাদের সাহস উজার করে দিয়ে রাজপথে আছি ছিলাম এবং থাকবো। আমরা এ রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম বলেছেন, এ সরকার তারেক রহমানকে ভয় পায়। তাই তাকে একের পর এক মিথ্যা মামলায় রায় দেওয়া হচ্ছে। আমরা বলতে চাই আপনাদের সময় শেষ হয়ে গেছে৷ আপনি ক্ষমতা হস্তান্তর করুন নয়তো পদত্যাগ করুন। নয়তো মানুষ আপনাকে বাংলার মাটি থেকে বিতাড়িত করবে।

নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি বলেন, এ অবৈধ সরকার আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে ভুয়া মামলায় ৯ বছর ও তর সহধর্মিণী যিনি রাজনীতি করেন না, সাধারণ মানুষের পক্ষে কথা বলতে গিয়ে তাকেও আজ তিন বছরের সাজা দেওয়া হয়েছে। এর প্রতিবাদ জানাই।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন ফতুল্লা থানা বিএনপির যুগ্ম সম্পাদক রুহুল আমিন শিকদার, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান ভুঁইয়া, সাধারণ সম্পাদক জোবায়ের জিকু, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি রফিকুল ইসলাম ভুঁইয়াসহ বিভিন্নস্তরের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।