ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তারেক-জোবাইদার রায়ের প্রতিবাদে যা বললেন রিজভী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
তারেক-জোবাইদার রায়ের প্রতিবাদে যা বললেন রিজভী 

ঢাকা : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনার নির্দেশে বিচারকরা যে ফরমায়েশি রায় দিয়েছেন তা কালবৈশাখি ঝড়ে উড়ে যাবে।

বুধবার (২ আগস্ট) বিকেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও জুবাইদা রহমানকে আদালতের দেওয়া সাজার প্রতিবাদে নয়াপল্টনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যমূলকভাবে এই রায় দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীকে প্রশ্ন রেখে রিজভী বলেন, ধানমন্ডিতে আওয়ামী লীগের দশ তলা ভবন, গুলিস্তানে আলোক সজ্জিত যে ভবন তৈরি করেছেন সে টাকা কোথায় পেয়েছেন? এছাড়া আজকে রংপুরের সমাবেশে এক হাজার টাকা করে দিয়ে লোক নেওয়া হয়েছে - এই টাকা কোথায় পেলেন?

বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, তারেক রহমান ও জোবাইদার বিরুদ্ধে যে রায় দেওয়া হয়েছে জনগণ তা প্রত্যাখ্যান করেছে। জনগণের তীব্র আন্দোলনের মুখে এ রায় কালবৈশাখি ঝড়ের মতো উড়ে যাবে।
বিএনপির সমাবেশে জনতার ঢল দেখে শেখ হাসিনা এই রায় দিতে বাধ্য করেছে।

সমাবেশ বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, দেশের গণতন্ত্র নিয়ন্ত্রণের কারণে শেখ হাসিনার বিচার হবে একদিন এই দেশের মাটিতে। শেখ হাসিনাকে হটিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনম সাইফুল ইসলামসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ০২,২ ০২৩
টিএ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।