ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘সরকার প্রতিহিংসায় নেতাকর্মীদের নামে মামলা দিচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
‘সরকার প্রতিহিংসায় নেতাকর্মীদের নামে মামলা দিচ্ছে’ বক্তব্য দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রতিহিংসার কারণে সরকার প্রতিদিন বিএনপির নেতাকর্মীদের নামে মামলা দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।  

শুক্রবার (০৪ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডাক্তার জোবাইদা রহমানের বিরুদ্ধে ‘দুদকের মিথ্যা মামলায় ফরমায়েশি রায় ঘোষণার’ প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আজকে প্রতিহিংসার কারণে প্রতিদিন বিএনপির নেতাদের নামে মামলা দেওয়া হচ্ছে। কিন্তু এরপরও সরকার আন্দোলন থামাতে পারছে না। জনগণ এখন এই সরকার চায় না। ঘুম খুন করে জনগণের আন্দোলন থামিয়ে রাখা যাবেনা। এক দফা বাস্তবায়নে আমাদের সবাইকে ঐক্য বদ্ধ হয়ে রাজপথে থাকতে হবে।

তিনি বলেন, তারেক রহমানের ওপর সরকার অসন্তুষ্ট। কারণ, তিনি দলকে সুসংগঠিত করেছেন। এ কারণে সরকার তারেক রহমানকে ভয় পায়। তাই তার নামে মিথ্যা মামলা সাজিয়ে এক মাসের মধ্যে সরকার রায় ঘোষণা করেছে।

সরকারকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আপনারা খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে সাজা দিয়েছেন। এখন তার সুযোগ্য ছেলে তারেক রহমানকেও মিথ্যা মামলা দিয়ে বিদেশে রেখেছেন। তবে তারেক জিয়া দেশে ফিরবেন এবং রাজনীতিতে সক্রিয় হবেন।  

সমাবেশের সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। যৌথভাবে সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামসহ বিএনপির কেন্দ্রীয় এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা।

আরও পড়ুন: সরকারের প্রতিহিংসার এই রায় জনগণ মানে না: আমান

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৩
ইএসএস/এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।