ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকারের প্রতিহিংসার এই রায় জনগণ মানে না: আমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
সরকারের প্রতিহিংসার এই রায় জনগণ মানে না: আমান ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডাক্তার জোবাইদা রহমানের বিরুদ্ধে সরকারের প্রতিহিংসার এই রায় জনগণ মানে না বলে মন্তব্য করেছেন দলটির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান।  

শুক্রবার (০৪ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তাদের বিরুদ্ধে ‘দুদকের মিথ্যা মামলায় ফরমায়েশি রায় ঘোষণার’ প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

আমান উল্লাহ আমান বলেন, সরকার প্রতিহিংসার বসে তারেক রহমান ও তার স্ত্রীর বিরুদ্ধে এই রায় দিয়েছে। এই রায় জনগণ মানে না। এই ফরমায়েশি রায়ের জন্য প্রধানমন্ত্রীর বিচার এই দেশেই হবে। আমরা তারেক রহমান ও তার স্ত্রীর বিরুদ্ধে এই রায়কে মানি না। পাশাপাশি বিএনপির যেসব নেতাকর্মীদের বিনা অপরাধে জেলে আটকে রাখা হয়েছে, তাদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

তিনি বলেন, আজকে নেতাকর্মীরা বৃষ্টির মধ্যে হাঁটু পানিতে দাঁড়িয়ে সমাবেশকে সফল করেছে। আপনারা হাঁটু পানিতে দাঁড়িয়ে প্রমাণ করলেন আমাদের বিজয় সুনিশ্চিত।  

নেতাকর্মীদের গ্রেপ্তারের ভয় না পাওয়ার কথা বলে আমান বলেন, রাজপথে আন্দোলন চলবে। এই সরকারের পতন ঘটবে। খালেদা জিয়া মুক্ত হবেন। তারেক রহমান দেশে ফিরবেন।

আমান উল্লাহ আমানের সভাপতিত্বে যৌথভাবে সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামসহ কেন্দ্রীয় এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা।

আরও পড়ুন: ‘সরকার প্রতিহিংসায় নেতাকর্মীদের নামে মামলা দিচ্ছে’

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৩
ইএসএস/এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।