ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রী আগামী ২ টার্ম ক্ষমতায় থাকলে ৪১ সালের লক্ষ্যমাত্রা অর্জন হবে: মোস্তফা জাব্বার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
প্রধানমন্ত্রী আগামী ২ টার্ম ক্ষমতায় থাকলে ৪১ সালের লক্ষ্যমাত্রা অর্জন হবে: মোস্তফা জাব্বার ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জাব্বার

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী দুই টার্ম ক্ষমতায় থাকলে সরকারের ২০৪১ সালের লক্ষ্যমাত্রা অর্জিত হবে বলে মনে করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জাব্বার।

শনিবার (৫ আগস্ট)  রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির ৪২তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

এ সময় 'বাপুস: স্মার্ট বাংলাদেশ গঠনে দৃঢ়প্রত্যয়ী' শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির সহ-সভাপতি শ্যামল পাল।

বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি মো. আরিফ হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাপুসের সহ-সভাপতি কায়সার-ই-আলম, মির্জা আলী আশরাফ কাশেম, ওয়াহিদুজ্জামান সরকার জামাল, মাজহারুল ইসলাম, সাবেক সহ-সভাপতি আলমগীর সিকদার লোটন ও উপদেষ্টা ওসমান গনি।

মন্ত্রী বলেন, বাংলাদেশ এখন  ২০২৩ সালে দাড়িয়ে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখে। তথ্য প্রযুক্তি ও যোগাযোগ ব্যবস্থায় আজ বাংলাদেশ দৃষ্টান্ত। ১৯৯৬ সালে যখন সরকার ক্ষমতায় এসে দেশের উন্নয়নের জন্য বিপুল রাজস্ব প্রয়োজন তখন সরকার ২২০ কোটি টাকা রাজস্ব হাতছাড়া করে কম্পিউটারের ওপর ট্যাক্স মওকুফ করে। সরকারের তখনকার এ সিদ্ধান্ত আজ জাতিকে এ পর্যায়ে নিয়ে এসেছে। আমি মনে করি আরও দুটি টার্ম যদি শেখ হাসিনা ক্ষমতায় থাকেন তাহলে ৪১ সালের লক্ষ্য মাত্রা এবং বঙ্গবন্ধুর সোনার ন্যায় নীতির সমৃদ্ধ বাংলা বাস্তবায়ন করতে সক্ষম হবে।

বহির্বিশ্বের সামনে ইংরেজির পরিবর্তে বাংলায় বক্তৃতা দেওয়া বঙ্গবন্ধুর কাছেই শিখেছেন বলে উল্লেখ করে তিনি বলেন, বহির্বিশ্বের সামনে  ইংরেজির পরিবর্তে বাংলায় বক্তৃতা দেওয়ার সাহস প্রথম বঙ্গবন্ধুই দেখিয়েছিলেন। উনার থেকেই আমরা বাংলায় বক্তৃতা দেওয়া শিখেছি।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সফটওয়্যার উদ্বোধন করেন।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ৪,২০২৩
এসকেবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।