ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জিয়া দেশের ভোট ব্যবস্থা ধ্বংস করেছিল: এনামুল হক শামীম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
জিয়া দেশের ভোট ব্যবস্থা ধ্বংস করেছিল: এনামুল হক শামীম বক্তব্য দিচ্ছেন একেএম এনামুল হক শামীম

শরীয়তপুর: খুনি জিয়াউর রহমান এ দেশে ভোট ব্যবস্থাকে ধ্বংস করেছে -বলে মন্তব্য করেছেন পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।  

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১১ আগস্ট) বিকেলে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভোজেশ্বরে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এনামুল হক শামীম বলেন, প্রতিদ্বন্দ্বী না থাকলেও ‘হ্যাঁ’, ‘না’ ভোটের নামে ব্যালট পেপারে সিল মেরে মানুষের ভোটাধিকার লঙ্ঘন করেছে। আজকে সেই জিয়াউর রহমান সৃষ্ট বিএনপি তত্ত্বাবধায়কের দাবি করছে। নির্বাচন নিয়ে তারা নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে। কারণ তারা জানে, জনগণের ভোটে ক্ষমতায় আসার শক্তি নেই। আন্তর্জাতিক জরিপেও উঠে এসেছে দেশের ৭০ ভাগ মানুষের আস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর। সে কারণে নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে তারা তৎপর।  

তিনি বলেন, গত নির্বাচনে বিএনপির পলাতক নেতা তারেক রহমান মনোনয়ন বাণিজ্যের কারণে জনগণ হলুদ কার্ড দেখিয়েছে। এবার নির্বাচনে লাল কার্ড দেখাবে।  

এনামুল হক শামীম বলেন, নির্বাচনকে সামনে রেখে দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে গণজাগরণের সৃষ্টি হয়েছে। জনগণই আওয়ামী লীগের মূল শক্তি। সেই জনগণকে সঙ্গে নিয়ে সব ষড়যন্ত্র প্রতিহত করা হবে। কারও ভয়-ভীতিতে নয়, এই দেশ পরিচালিত হবে সংবিধান অনুযায়ী। বঙ্গবন্ধুকে হত্যার পরে যারা এই দেশের পবিত্র সংবিধানকে ক্ষতবিক্ষত করেছে, জাতীয় চার মূলনীতিকে ভূলুণ্ঠিত করে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের উথান ঘটিয়েছে, তাদের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ সবদিক থেকে উন্নতি করছে। আর সেই সময়ে বিএনপি দেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র লিপ্ত। এদেশের জনগণ একমাত্র শেখ হাসিনার নেতৃত্বেই ঐক্যবদ্ধ। আর কারও নেতৃত্বে নয়। তাই আগামী নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে। পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন তিনি।

ভোজেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলী আহম্মেদ সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খান জাহাঙ্গীরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওহাব বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক একেএম ইসমাইল হক, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম সিকদার প্রমুখ।

এর আগে নড়িয়ায় নির্মাণাধীন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উড়াল সেতু, ডাকবাংলোসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন ও পানি উন্নয়ন বোর্ড (পাউবো) আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন একেএম এনামুল হক শামীম।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।