ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জিয়া ১৫ আগস্ট ও তারেক ২১ আগস্টের মাস্টারমাইন্ড: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
জিয়া ১৫ আগস্ট ও তারেক ২১ আগস্টের মাস্টারমাইন্ড: কাদের সমাবেশে বক্তব্য রাখছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বিএনপিপ্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৫ আগস্ট ও তার ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ২১ আগস্টের মাস্টারমাইন্ড বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

বৃহস্পতিবার (১৭ আগস্ট) ঢাকা মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

 

২০০৫ সালে সারাদেশে ৬৩ জেলায় সিরিজ বোমা হামলার প্রতিবাদে বঙ্গবন্ধু এভিনিউয়ে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

বিএনপির উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, জেএমবিকে দিয়ে সিরিজ বোমা হামলা পরিচালনা করেছিল তারেক রহমান। এই সত্য আর কত দিন গোপন রাখবেন? আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে ২১ আগস্টসহ বিভিন্ন সময় বিএনপি চেষ্টা করেছিল। আওয়ামী লীগের হাজার হাজার নেতা কর্মীদের হত্যা করেছে, নির্যাতন করেছে। ১৫ আগস্টের মাস্টারমাইন্ড জিয়াউর রহমান আর ২১ আগস্টের মাস্টারমাইন্ড তারেক জিয়া ৷ খালেদা জিয়া এখন জেলের বাইরে আছেন কার দোয়ায়? শেখ হাসিনার। বিচার আমরা করিনি, মামলাও আমরা দিইনি। আদালতের রায়ে খালেদা জিয়া শাস্তি ভোগ করছেন।

বাংলাদেশের সব অপশক্তি বিএনপির নেতৃত্বে হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, এ অপশক্তিকে রাজনৈতিকভাবে নিশ্চিহ্ন করার শপথ আমাদের নিতে হবে। বিএনপি নেতারা বলছে, আওয়ামী লীগ জিয়া পরিবারকে নিশ্চিহ্নের ষড়যন্ত্র করছে ৷ দিনের আলোতেও তাদের চক্ষু লজ্জা নেই ৷ তোমরাই (বিএনপি) বঙ্গবন্ধু পরিবারকে নিশ্চিহ্ন করতে চেয়েছ। শেখ হাসিনা, শেখ রেহানা দেশের বাইরে ছিলেন বলে রক্ষা পেয়েছেন ৷ 

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে কাদের বলেন, আন্দোলন করে ষড়যন্ত্র করে লাভ হবে না ৷ শেখ হাসিনার শিকড় বাংলার মাটির অনেক গভীরে। মুখে স্লোগান দিয়ে, গালি দিয়ে তাকে ক্ষমতাচ্যুত করা সম্ভব নয়। আল্লাহ যাকে রাখবে, বান্দা তাকে মারতে পারে না। শেখ হাসিনার ওপর আল্লাহর রহমত আছে। এই দেশের মানুষের ভালোবাসা আছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলী সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এসকে/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।