ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘দেশ চালাচ্ছে রাজনৈতিক মাফিয়া’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
‘দেশ চালাচ্ছে রাজনৈতিক মাফিয়া’

ঢাকা: রাজনৈতিক মাফিয়া ও অপরাধী চক্র দেশ চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

শুক্রবার (১৮ আগস্ট) দমন, নিপীড়ন, গ্রেপ্তার, রাষ্ট্রীয় সন্ত্রাসের প্রতিবাদ ও অবৈধ সরকারের পদত্যাগ এবং অন্তর্বর্তীকালীন সরকারের দাবিতে আয়োজিত এক গণমিছিল পূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশ করে ছয়টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জোট গণতন্ত্র মঞ্চ।

সাইফুল হক বলেন, তিনি বলেছেন, আজকের দেশ চালাচ্ছে একটি রাজনৈতিক মাফিয়া ও রাজনৈতিক অপরাধী চক্র। এভাবে দেশ চালাতে গিয়ে দুর্নীতিবাজ রাজনৈতিক আমলা ও কর্মকর্তারা গত ১৫ বছরে মানুষের বিরুদ্ধে একটা যুদ্ধ ঘোষণা করেছে। মানুষকে তারা প্রতিনিয়ত আক্রমণ করছে। তারা দেশে রীতিমত যুদ্ধের পরিস্থিতি কায়েম করেছে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রশাসনকে ব্যবহার করে গায়ের জোরে ক্ষমতায় থাকতে গিয়ে দেশকে বিপদে ফেলছে মন্তব্য করে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক। তিনি বলেন, আপনি (শেখ হাসিনা) যত বেশি গায়ের জোরে ক্ষমতায় থাকবেন, তত বেশি বৈদেশিক হস্তক্ষেপের আশঙ্কা বাড়বে। চক্রান্ত-ষড়যন্ত্রের জায়গাটা বাড়বে।

তিনি আরও বলেন, আপনি (প্রধানমন্ত্রী) কথায় কথায় বলেন, আমাদের সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র-চক্রান্ত চলছে। আমরা ভোটের অধিকার চাই, বিশ্বাসযোগ্য নির্বাচন চাই। এটি দেশের কোটি কোটি মানুষ দাবি। এটি কোনো ষড়যন্ত্র-চক্রান্ত নয়। এসব করে গোপনে। কিন্তু দেশের মানুষ প্রকাশ্যে দিবালোকে এসব দাবি করছে। তাই অনতিবিলম্বে আপনাকে বিদায় নিতে হবে।

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

সমাবেশ শেষে তারা গণমিছিল করেন। মিছিলটি জাতীয় প্রেসক্লাবের সামনে শুরু হয়ে পল্টন, বিজয়নগর পানির ট্যাংকি হয়ে কাকরাইল গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
এসসি/জেএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।