ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

তারা বাংলাদেশকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
তারা বাংলাদেশকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল

কুমিল্লা: কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বলেছেন, ‘তৎকালীন ক্ষমতাসীন বিএনপি-জামায়াত জোটের পৃষ্ঠপোষকতাই নারকীয় এই হামলা হয়েছিল। তাদের পৃষ্ঠপোষকতা ছাড়া এ ধরনের হামলার ঘটনা ঘটতে পারে না।

তারা চেয়েছিল, শেখ হাসিনাকে নিশ্চিহ্ন করে বাংলাদেশকে নেতৃত্বশূন্য করতে।  

সোমবার (২১ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আয়োজিত উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী, জাতীয় শোক দিবস এবং ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া ও শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

প্রধান অতিথির বক্তব্যে আবুল কালাম আজাদ আরও বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড যেমন নিছক কোনো ব্যক্তি কিংবা পারিবারিক হত্যাকাণ্ড নয়। সদ্য স্বাধীন বাংলাদেশের অস্তিত্ব বিলীন করে এ দেশের মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার  নেতৃত্বকে নিশ্চিহ্ন করার ঘৃণ্য ষড়যন্ত্র। ১৯৭৫ সালের ১৫ আগস্ট যা সম্পূর্ণ হয়নি, ঘাতকচক্র সেই নীলনকশা বাস্তবায়ন করতে চেয়েছিল ২০০৪ সালের ২১ আগস্ট। ১৫ আগস্ট ও ২১ আগস্ট  এ নারকীয় হত্যাকাণ্ডে জড়িত পলাতক বিএনপির তারেক জিয়াসহ যারা জড়িত তাদের এ দেশের মাটিতে ফিরিয়ে এনে ফাঁসি বিচারের দাবি জানাচ্ছি।  

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল হাসান রাসেলের সঞ্চালনায়  শোকসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি লুৎফর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও  সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো. হুমায়ুন কবির, রাজামেহার ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সরকার, ভানী ইউপি চেয়ারম্যান হাজী জালাল উদ্দিন ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইফতেখার আলম তুষার।  

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।