ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাঈদীর মৃত্যুশোকে পোস্ট, ফরিদপুরে ছাত্রলীগের ৯ নেতাকর্মী বহিষ্কার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
সাঈদীর মৃত্যুশোকে পোস্ট, ফরিদপুরে ছাত্রলীগের ৯ নেতাকর্মী বহিষ্কার 

ফরিদপুর: মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর শোক জানিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় ফরিদপুরে ছাত্রলীগের ৯ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ।

বহিষ্কৃত ছাত্রলীগ নেতাকর্মীরা হলেন-ফরিদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি খালেদ সাইফুল্লাহ সৌরভ ও তাপস মল্লিক, জেলা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক জুবায়ের হোসেন অর্পি, জেলার সালথা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইসমাইল জবিউল্লাহ, মধুখালী উপজেলার বাগাট ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাসেল কাজী, নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়ন ছাত্রলীগের সদস্য রিফাত আলিম, জেলা ছাত্রলীগের কর্মী মোস্তাফিজুর হাসান, জেলা ছাত্রলীগের অপর কর্মী কাওসার তালুকদার ও রাজিব হোসেন।

বুধবার (২৩ আগস্ট) বিকেলে বহিষ্কারের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান।

এর আগে একইদিন দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান ও সাধারণ সম্পাদক ফাহিম আহামেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, ফরিদপুর জেলা শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে সংগঠন বিরোধী ও শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সাময়িক বহিষ্কার করা হলো। সেই সঙ্গে তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের কাছে জোর সুপারিশ করা হলো।

ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান বাংলানিউজকে বলেন, জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেন ছাত্রলীগের ওই ৯ নেতাকর্মী। এতে তারা আদর্শ পরিপন্থী ও শৃঙ্খলা ভঙ্গ করেছেন। যে কারণে তাদের নয়জনকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্যও সুপারিশ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।