ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে পদ হারালেন গোসাইরহাটের ছাত্রলীগ নেতা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে পদ হারালেন গোসাইরহাটের ছাত্রলীগ নেতা 

শরীয়তপুর: মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় শাকিল খান নামে এক ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।  

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেলে গোসাইরহাট উপজেলা ছাত্রলীগের সভাপতি দেওয়ান আজমল হোসেন নয়ন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

বুধবার গোসাইরহাট উপজেলা ছাত্রলীগের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে বহিষ্কার করা হয়। এছাড়া তাকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর সুপারিশ করা হয়েছে বলেও জানান তিনি।

শাকিল খান গোসাইরহাট উপজেলার নলমুড়ি ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সরকারি শামসুর রহমান কলেজ ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক ছিলেন।

দলীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু হয়। এরপর ছাত্রলীগ নেতা শাকিল খান দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে তার শোক জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন ধরনের পোস্ট করেন। তিনি গত রোববার আবার তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি পোস্ট করেন, ‘যে দলে কোনো মানুষের মৃত্যুতে শোক জানালে বহিষ্কার হতে হয়, সে দল মুসলমানের দল হতে পারে না। ’ এ পোস্টটি স্থানীয় ছাত্রলীগ নেতাদের নজরে এলে বুধবার সন্ধ্যায় শাকিল খানকে ছাত্রলীগের ইউনিয়ন ও কলেজ শাখার দুটি কমিটির পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

এ ব্যাপারে সরকারি শামসুর রহমান কলেজ ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রাজু বেপারী বলেন, শাকিল খান ফেসবুকে যেসব পোস্ট করেছেন, সেগুলো আমাদের সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের শামিল। তাই তাকে কলেজ কমিটি থেকে বহিষ্কার করা হয়েছে।  

গোসাইরহাট উপজেলা ছাত্রলীগের সভাপতি দেওয়ান আজমল হোসেন নয়ন বলেন, শাকিলের ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট করেছে। যা সম্পূর্ণ সংগঠনের নীতি ও আদর্শের বাইরে। তাই তাকে সংগঠনের দুই কমিটির দায়িত্ব থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় কমিটির কাছে আবেদন পাঠানো হয়েছে।

এ ব্যাপারে শাকিল খান বলেন, আমি দেলাওয়ার হোসাইন সাঈদীর ভক্ত। তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থেকে পোস্টগুলো করেছি। দলের অন্যরা ভালো চোখে দেখেনি বলেই আমাকে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।