ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বিএনপির তিনশ নেতাকর্মীর নামে ছাত্রলীগ নেতার মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
বিএনপির তিনশ নেতাকর্মীর নামে ছাত্রলীগ নেতার মামলা ফাইল ফটো

হবিগঞ্জ: হবিগঞ্জ শহরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপি ও সহযোগী সংগঠনের প্রায় তিনশ নেতাকর্মীর নামে থানায় মামলা দায়ের করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী শুক্রবার (২৫ আগস্ট) রাতে সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

এতে বিএনপি নেতা ও সাবেক মেয়র জিকে গউছের ছোট ভাই জিকে গফফার এবং জিকে মওলাসহ ৮৭ জনের নাম উল্লেখ এবং এক থেকে দেড়শ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, মামলায় ৩৫ জন আহত সাক্ষী ও তিনটি হাসপাতালে জরুরি বিভাগের চিকিৎসকসহ বেশকিছু লোককে সাক্ষী রাখা হয়েছে।

এতে ৫১ জন আসামির বিরুদ্ধে নির্দিষ্ট করে অভিযোগের বর্ণনা দেওয়া হয় এবং অন্য আসামিদের নামে নানা অভিযোগের কথা উল্লেখ করা হয়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদিউজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা মামলাটি এফআইআরভুক্ত করেছি; আসামি ধরার চেষ্টা চলছে।

মামলায় উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন- জেলা ছাত্রদল সভাপতি শাহ রাজীব আহমেদ রিংগন, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, সাংগঠনিক সম্পাদক গোলাম মাহবুব, সাবেক সভাপতি এমদাদুল হক ইমরান ও মহিবুল ইসলাম শাহীন, সাবেক সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর শফিকুর রহমান সিতু ও অ্যাডভোকেট গুলজার আহমেদ খান, জেলা স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক সৈয়দ মুশফিক।

মামলায় অভিযোগ করা হয়, ২০ আগস্ট বিকেলে বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে বিক্ষোভ মিছিল লেখা ব্যানারে শহরের শায়েস্তানগর পয়েন্টে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেয়। আসামিরা সেই মিছিলে হামলা চালিয়ে মারধর করেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।