ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সংবিধান অনুযায়ী সুষ্ঠু নির্বাচন চায় গণতন্ত্র বিকাশ মঞ্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
সংবিধান অনুযায়ী সুষ্ঠু নির্বাচন চায় গণতন্ত্র বিকাশ মঞ্চ

ঢাকা: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করার দাবি জানিয়ে গণতন্ত্র বিকাশ মঞ্চের সমন্বয়ক শেখ ছালাউদ্দিন ছালু বলেছেন, আমরা তত্ত্বাবধায়ক সরকার বা জাতীয় সরকার চাই না। আমরা উন্নত, সমৃদ্ধ ও আধুনিক বাংলাদেশ গড়তে বর্তমান সংবিধানের আলোকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই।

শনিবার (২৬ আগস্ট) সংবিধান অনুযায়ী অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্যমূলক নির্বাচনের দাবিতে আয়েজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) নেতৃত্বাধীন জোট গণতন্ত্র বিকাশ মঞ্চ।

আলোচনা সভায় শেখ ছালাউদ্দিন ছালু বলেন, বিএনপিসহ কিছু দল তত্ত্বাবধায়ক সরকার চাচ্ছে। কিন্তু আপনারা জানেন, ২০০৭ সালে তৎকালীন রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহম্মেদকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করে বিএনপি তত্ত্বাবধায়কের চেতনাকে প্রশ্নবিদ্ধ করেছিল এবং সম্পূর্ণরূপে ধ্বংস করেছিল। আবার অনেকে জাতীয় সরকার চাচ্ছে। আমরা সুস্পষ্টভাবে বলতে চাই, আমরা তত্ত্বাবধায়ক সরকার চাই না, আমরা জাতীয় সরকারও চাই না। আমরা সমৃদ্ধ, উন্নত এবং আধুনিক বাংলাদেশ গড়তে বর্তমান সংবিধানের আলোকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই।

তিনি আরও বলেন, আমরা নির্বাচন কমিশনকে বলব, তারা যেন আইনি ক্ষমতা যথাযথভাবে প্রয়োগ করে জাতিকে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়। এর পাশাপাশি প্রশাসনের প্রতি দাবি জানাই, প্রশাসন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যাতে নির্বাচন কমিশনকে সার্বিকভাবে সহযোগিতা করে। সর্বোপরি নির্বাচন কমিশন এবং সকল পর্যায়ের প্রশাসন যাতে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে সক্ষম হয়, সেজন্য বর্তমান সরকার কর্তৃক তাদের আন্তরিক সহায়তা করার আহ্বান জানাই।

গণতন্ত্র বিকাশ মঞ্চের স্টিয়ারিং কমিটির সদস্য মোহাম্মদ আনিসুর রহমান দেওয়ানের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন গণতন্ত্র বিকাশ মঞ্চের স্টিয়ারিং কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই মন্ডল, মো. ইদ্রিস চৌধুরী, শেখ আবুল কালাম, সদস্য সচিব এ কে এম মহিউদ্দিন আহাম্মেদ (বাবলু), দপ্তর সম্পাদক মো. আব্দুল হাই সরকার, মুখপাত্র ছাবের আহাম্মদ (কাজী ছাব্বীর), এনপিপির প্রেসিডিয়াম সদস্য শেখ জামাল উদ্দিন, মো. ইমরুল কায়েস, বাংলাদেশ ইসলামী ঐক্য ফ্রন্টের সভাপতি হাফেজ মাওলানা মুফতি মো. শাহাদাৎ হুসাইন, বাংলাদেশ কনজারভেটিভ পার্টির (বিসিপি) চেয়ারম্যান মো. আনিছুর রহমান দেশ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।