ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে কবিতা পোস্ট, বহিষ্কার হলেন আ. লীগ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে কবিতা পোস্ট, বহিষ্কার হলেন আ. লীগ নেতা সাময়িক বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা মো. আব্দুল কুদ্দুস

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের এনায়েতপুর থানা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য পদ থেকে মো. আব্দুল কুদ্দুসকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে নিজের ফেসবুক আইডি থেকে কবিতা পোস্ট করার অভিযোগে তাকে এ বহিষ্কার করা হয়।

শনিবার (২৬ আগস্ট) এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি আহম্মদ মোস্তফা খান বাচ্চু ও সাধারণ সম্পাদক আজগর আলী বিএসসির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই বহিষ্কারের কথা জানানো হয়।

শনিবার বিকেলে এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী বিএসসি এ তথ্য নিশ্চিত করে জানান, যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে নিজ ফেসবুক আইডি থেকে কবিতা পোস্ট করে শোক প্রকাশ করেন। ওই পোস্ট দিয়ে তিনি দলের আদর্শ পরিপন্থী কাজ করেছেন। এ কারণে আজ সকালে দলীয় কার্যালয়ে জরুরি সভা হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক তাকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে তাকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জেলা আওয়ামী লীগ বরাবর পত্র পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, আব্দুল কুদ্দুস ১৫ আগস্ট নিজের ফেসবুক আইডি থেকে দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে কবিতা লিখেছেন। পরে তিনি ওই কবিতা তার ফেসবুক আইডি থেকে পোস্ট করেছেন। অথচ তিনি আওয়ামী লীগের নেতা হয়েও জাতীয় শোক দিবস নিয়ে কোনো পোস্ট দেননি।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।