ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ক্ষমতা হারানোর ভয়ে সরকার উল্টা-পাল্টা বকছে: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
ক্ষমতা হারানোর ভয়ে সরকার উল্টা-পাল্টা বকছে: মান্না কথা বলছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

ঢাকা: সরকার ক্ষমতা হারানোর ভয়ে উল্টা-পাল্টা বকছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

রোববার (২৭ আগস্ট) সাংবাদিক শফিক রেহমান এবং মাহমুদুর রহমানের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক রায়ের প্রতিবাদে আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



জাতীয় প্রেস ক্লাবের সামনে এ প্রতিবাদ সভার আয়োজন করে গণতন্ত্র ফোরাম।

মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার ক্ষমতা হারিয়ে যাওয়ার ভয়ে এখন উল্টা-পাল্টা বকছে। বিভিন্ন দেশে দেশে ঘুরে বেড়াচ্ছে কিন্তু কেউ কথা বলছে না। আমেরিকাতো বিপক্ষে গেছেই, যারা উন্নত দেশ পশ্চিমা দেশ তারাও বিপক্ষে গেছে। তাদের (আওয়ামী লীগ) পায়ের তলায় কোন মাটি নেই। যাদের দিয়ে টাকার বিনিময়ে আওয়ামী লীগ শান্তির সমাবেশ করে এরাও থাকবে না। এদের পতন হবেই। এটা সময়ের ব্যাপার এবং অনেক বেশি সময় নেই, অল্প সময়ের ব্যাপার।

সভায় মান্না আরও বলেন, ছাই দিয়ে যেভাবে মাছকে ধরে, আমরা সব হিসাব করে সেভাবে সরকারকে ধরবো, যেন ওরা (সরকার) নড়াচড়া করতে না পারে। সেই দিন বেশি দূরে নয়, সেই দিনের জন্য অপেক্ষা করতে থাকেন। সামনের মাসের মধ্যে আলামত দেখতে পারবেন।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, ওবায়দুল কাদের সেদিন বলেছেন ‘বিএনপি যদি ক্ষমতায় যায় তাহলে আওয়ামী লীগ এক রাতের মধ্যে শেষ হয়ে যাবে'। মানে কী?  আপনারা (আওয়ামী লীগ) নিজেরা নিজেরা পটল তুলবেন? আওয়ামী লীগের লোকেরা বিএনপি এসে গেছে বলে নিজেরা নিজেরা হার্টফেল করে মারা যাবে? ওবায়দুল কাদের সাহেব কী ব্যাখ্যা দেবেন উনি কী বোঝাতে চেয়েছেন? বিএনপির নেতারা বিভিন্ন জায়গায় বলেছেন উনারা প্রতিশোধের রাজনীতি করবেন না। যদি তা-ই হয় তাহলে আপনারা (আওয়ামী লীগ) মরবেন কেন? আসল কথা কী জানেন? পাপ যে করে তার মনের মধ্যে পাপবোধ থাকে।  যতই ধান্দা করুক, যতই চালাক হোক, সে জানে, সে যে পাপ করেছে হয়তো জনতা জানে, সবার ওপরে আল্লাহ জানে। সুতরাং তার মধ্যে মৃত্যু ভয় আছে, গ্রেপ্তার হওয়ার ভয় আছে, তার মধ্যে জেলে যাওয়ার ভয় আছে।

তিনি আরও বলেন, যে দেশে পঞ্চদশ সংশোধনীর মতো একটা বেআইনি আইন সংসদে পাস হয় সেই দেশে আপনি কোর্টের কাছে বিচার পাবেন না, সংসদের কাছে বিচার পাবেন না, কোন জজ-ব্যারিস্টারের কাছে বিচার পাবেন না, কারো কাছে বিচার পাবেন না। বিচার যদি চাইতে হয় তাহলে জনতার আদালতে যেতে হবে। এর কোনো বিকল্প নেই।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহীমের সভাপতিত্বে ও মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এসসি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।