ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

ড. ইউনূসের বিরুদ্ধে সরকারের ‘নিপীড়নমূলক আচরণের’ নিন্দা মান্নার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
ড. ইউনূসের বিরুদ্ধে সরকারের ‘নিপীড়নমূলক আচরণের’ নিন্দা মান্নার মাহমুদুর রহমান মান্না

ঢাকা: নোবেলবিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে হয়রানির উদ্দেশ্যে ক্ষমতাসীন ফ্যাসিস্ট সরকারের প্রত্যক্ষ মদদে একের পর এক মামলা দেওয়া হচ্ছে বলে মনে করছে নাগরিক ঐক্য।

মঙ্গলবার (২৯ আগস্ট) এক বিবৃতিতে এর বিরুদ্ধে নিন্দা জানান নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।



বিবৃতিতে তিনি বলেন, শ্রম আদালতে চলমান মামলার পাশাপাশি গতকাল নতুন করে একই অভিযোগে ১৮ কর্মচারীর মাধ্যমে সরকার মামলা দায়ের করেছে এবং একই দিনে আদালত সমন জারি করেন। দেওয়ানি অভিযোগের ভিত্তিতে উদ্দেশ্য প্রণোদিতভাবে সরকারের পক্ষ থেকে ফৌজদারি মামলা করা হয়েছে। একইসঙ্গে মামলাগুলো অস্বাভাবিক দ্রুতগতিতে নিষ্পত্তি করার পাঁয়তারা করছে সরকার।

তিনি আরও বলেন, ড. ইউনূসের মতো সারা পৃথিবীতে সমাদৃত, সম্মানিত একজন ব্যক্তির ওপর পরিকল্পিতভাবে রাষ্ট্রীয় মদদে ক্রমাগত বিচারিক নিপীড়ন গত ১৫ বছরে ধ্বংস হয়ে যাওয়া গণতন্ত্র, মানবাধিকার এবং বিচার ব্যবস্থাকেই নির্দেশ করে। সরকার প্রধান ড. ইউনূসকে নিয়ে ব্যক্তিগত আক্রোশ থেকে নানান সময়ে অশোভন বক্তব্য রেখেছেন; কুলাঙ্গার, সুদখোর, গরিবের রক্তচোষাসহ নানান আপত্তিকর শব্দ ব্যবহার করেছেন। বিভিন্ন সময়ে সরকারের নানান প্রতিষ্ঠান ড. ইউনূসের ব্যাংক হিসাব তলব, তদন্ত ও জিজ্ঞাসাবাদের নামে হয়রানি করেছে।

ড. মুহাম্মদ ইউনূসের ওপর সরকার প্রধানের ব্যক্তিগত আক্রোশ এবং সরকারের নিপীড়নমূলক আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।  একইসঙ্গে তিনি অবিলম্বে ড. ইউনূসের বিরুদ্ধে চলমান মামলা প্রত্যাহারের দাবি জানান।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
এমকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।